Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কক্সবাজারে কমল সমর্থকদের ‘কলাগাছ’ আন্দোলন

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনটি মহাজোটের শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দিচ্ছে আওয়ামী লীগ। এই আসনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলু। একারণে বাদ পড়েছেন এই আসনের আওয়ামী লীগের বর্তমান সাংসদ সাইমুম সরওয়ার কমল।

মনোনয়ন তালিকায় কমলের বাদ পড়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর রবিবার(২৫ নভেম্বর) দুপুর থেকে সদর ও রামু উপজেলার বিভিন্ন জায়গায় আন্দোলন শুরু করেছে তার সমর্থকেরা। এমনকি বিভিন্ন জায়গায় কলাগাছ আন্দোলন গড়ে তুলেছেন তারা।

রবিবার দুপুরে সদরের ঈদগাঁও স্টেশনে সড়কের দুইপাশে কলাগাছ রোপন করে আন্দোলন শুরু করে কমলপন্থী নেতাকর্মী ও সমর্থকেরা। প্রায় দুই শতাধিক কলাগাছ রোপন করে প্রতিবাদ জানায় আন্দোলনকারীরা। তারা বহিরাগত জাতীয় পার্টির প্রার্থীকে অবাঞ্চিত ঘোষণা করে।

ঈদগাঁও স্টেশনের আন্দোলনে নেতৃত্ব দেন কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন কবির চৌধুরী হিমু ও সদর যুবলীগের সহসভাপতি মিজানুল হক।

কমলের ঘনিষ্টজনরা জানান, কমলকে মনোনয়ন তালিকা থেকে বাদ দেওয়ায় সদর ও রামুর বিভিন্ন জায়গায় কলাগাছ আন্দোলন গড়ে তুলেছে তার সমর্থকরা। আন্দোলন ধীরে ধীরে তীব্র হচ্ছে।

২০১৪ সালের নির্বাচনে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন সাইমুম সরওয়ার কমল। গত ৫ বছরে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন