কক্সবাজারে কউক’র অভিযানে ১ লাখ টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) পৃথক অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা ও অবৈধ নির্মানাধীন ভবন অপসারণের জন্য নির্দেশ দিয়েছে।

বুধবার (৩ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম এবং কউক’র সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শেখ ছাদেক এর নেতৃত্বে কক্সবাজার শহরের গোলদিঘীর পাড়, কলাতলী লাইট হাউজ এলাকায় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে এই অভিযান চালিয়েছে।

কউক সূত্র জানায়, অভিযানে গোলদিঘীর পাড় এলাকায় ডা. খোকন বড়ূয়ার নির্মাণাধীন ভবন পরিদর্শন করে দেখা যায় ৪ তালা পৌরসভা কর্তৃক অনুমোদন নেওয়া হলেও নির্ধারিত সাইট ব্যাক ঠিক না রেখে ঝুঁকিপূর্ণভাবে স্থাপনা নির্মাণ কাজ চলমান রাখায় ভবনের মালিককে ৫০ হাজার  টাকা  জরিমানা করা হয়। অন্যদিকে কলাতলী লাইট হাউজ এলাকায় সরকারি খাস জমিতে অনুমোদন ব্যতীত অবৈধ ভাবে বহুতল ভবন নির্মাণ কাজ চলমান রাখায় হুমায়ূন কবির নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) এর (ক) ও (খ) ধারা মোতাবেক এই জরিমানার টাকা আদায় ও অবৈধ নির্মানাধীন ভবন অপসারণের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, ইতোপূর্বে তাদেরকে প্রাথমিক নোটিশসহ সর্বশেষ উচ্ছেদ নোটিশ প্রদান করা হয়েছিল। তারপরও তারা ইমারত নির্মাণ আইন অমান্য করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। অভিযানে জেলা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন