কক্সবাজারে অনুমোদনবিহীন ভবন নির্মাণ: দেড় লক্ষ্য টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ অনুমোদনহীন ভবন নির্মাণের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। অভিযানের ২য় দিনেও ১ লক্ষ ৫০ হাজার জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুন) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম ও কউক সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শেখ ছাদেক এর নেতৃত্বে রুমালিয়ার ছড়া, পাহাড়তলী ইউছুলুর ঘোনা ও গোলদিঘী এলাকায় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণ কাজ চলমান অবস্থায় গোলদিঘীর পাড়ে উজ্জল সেন (৪৬) পিতা- হরি মোহন সেন, দক্ষিণ রুমালিয়ার ছড়া সী-হিল হাউজিং এর মাহফুজা আফরোজ (৩৮) স্বামী মো. ইউনুছ, পাহাড়তলী ইউছুলুর ঘোনা এলাকার মো. ইযাকুব (২৬) পিতা ইউছুফসহ তিন জনকে ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) এর (ক) ধারা মোতাবেক ৫০০০০/= পঞ্চাশ হাজার টাকা করে মোট ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং অবৈধ নির্মাণাধীন ভবন অপসারনের জন্য বলা হয়।

উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে প্রাথমিক নোটিশসহ সর্বশেষ উচ্ছেদ নোটিশ প্রদান করা হয়েছিল। তারপরও তারা ইমারত নির্মাণ আইন অমান্য করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়। অভিযানে পুলিশসহ পরিবেশ অধিদপ্তরের সদস্য ও উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন