Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ওরিন্টেশন, পতাকা ও কুইজ বিজয়ীদের পুরষ্কার প্রদান

15-1 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প কর্তৃক আইসিডিপি পাড়া কেন্দ্র পরিচালনা কমিটির ওরিন্টেশন ও পতাকা বিতরণ সম্পন্ন হয়েছে। বুধাবার সকাল ১০টায় বাইশারী ইউনিয়নস্থ ৮নং ওয়ার্ড মংলাঘোনা পাড়া কেন্দ্রে দিনব্যাপী পিসিএমসি সভাপতি ও সদস্যদের নিয়ে কমিটির দায়িত্ব ও কর্তব্য, শিশুসুরক্ষা, স্বাস্থ্য-পুষ্টি, পয়:নিষ্কাশন, আদর্শ পাড়া কেন্দ্র গঠনের লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান করেন সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প নাইক্ষ্যংছড়ি উপজেলার ব্যবস্থাপক একেএম রেজাউল হক।

সভায় তিনি সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের আইসিডিপির কর্মকাণ্ড নিয়ে বলেন, পাড়া কেন্দ্রকে কেন্দ্র করে সব কর্মকাণ্ড পরিচালিত হয়ে থাকে। ২৫ থেকে ৫০টি পরিবার নিয়ে একটি পাড়া কেন্দ্র গঠিত হয়। পাড়া কেন্দ্রের মাধ্যমে শিক্ষা, শিশুসুরক্ষা, স্বাস্থ্য-পুষ্টি, পয়:নিষ্কাশন বিষয়ক সকল কাজ বাস্তবায়িত ইউনিসেফের আর্থিক সহযোগিতায় প্রকল্পের মাধ্যমে পাড়া কেন্দ্র নির্মাণ করা এবং কেন্দ্র নির্মাণে রক্ষনাবেক্ষন ও সহায়তা করে থাকে।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্কুল ফিডিং প্রোগ্রাম অফিসার ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক মো. আব্দুর রশিদ, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা প্রজেক্ট অর্গানাইজার আব্দুর রহমান, ৭,৮,৯ ইউপি মহিলা সদস্যা সাবেকুন্নাহার, সিনিয়র পাড়া কর্মী নিগার সোলতানা, সহকারী শিক্ষিকা কুলছুমা আক্তার, পিসিএমসি কমিটির সভাপতি নুরুল ইসলাম,পাড়া কর্মী এ্যামিলি শাকেরা ও পিসিএমসি সদস্যবৃন্দ।

দুপুর ১টায় উত্তর বাইশারী পাড়া কেন্দ্রে অংমাচিং চাকের পরিচালনায় অনুষ্ঠিত পতাকা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা প্রজেক্ট অর্গানাইজার আব্দুর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প নাইক্ষ্যংছড়ি উপজেলার ব্যবস্থাপক একেএম রেজাউল হক। বিশেষ অতিথি ছিলেন, স্কুল ফিডিং প্রোগ্রাম অফিসার ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক মো. আব্দুর রশিদ প্রমুখ। এতে মোট ১১টি পাড়া কেন্দ্রে পতাকা বিতরণ করা হয়।

এদিকে বাইশারীতে শিশু বিবাহ, শিশু শ্রম, শিশুর শারীরিক ও মানসিক শাস্তি সম্পর্কিত সামাজিক মূল্যবোধ পরিবর্তনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প (আইসিডিপি) কর্তৃক কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১০টায় বাইশারী উচ্চ বিদ্যালয় হল রুমে প্রতিযোগিতায় বিজয়ী ৫৪জন শিক্ষার্থীর মাঝে এ পুরষ্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক একেএম রেজাউল হক বলেন, ইউনিসেফের অর্থায়নে সচেতনতা সৃষ্টি লক্ষ্যে আইসিডিপির কুইজ প্রতিযোগিতা প্রশংসনীয় ভূমিকা রাখছে। আগামীতে শিশুর মূল্যবোধ পরিবর্তে এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। বাইশারী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মাদ্রাসা সভাপতি ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক মো. আব্দুর রশিদ, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা প্রজেক্ট অর্গানাইজার আব্দুর রহমান, সহকারী প্রধান শিক্ষক হরি কান্তি দাশ, সহকারী শিক্ষক অক্যানু চাক প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন