একটু বৃষ্টি হলেই বাইশারী বাজারে হাটু পানি

IMG_3331 copy (1)

বাইশারী প্রতিনিধি:

বর্ষা মৌসুম পুরোদমে শুরু হওয়া আরো অনেক দেরি। কেবল মাত্র জৈষ্ঠ মাস চলছে। বর্ষাকাল না আসার আগেই বাইশারী বাজারের প্রধান সড়কে হাটু পানি। পানি নিস্কাসনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় এমনটা হয়েছে। ড্রেনেজগুলো দখল করে গড়ে উঠেছে অবৈধ দোকান ঘর। জনসাধারণের চলাচলে দূর্ভোগ।

সামান্য বৃষ্টিতেই হাটু পানি। ১০ লাখ টাকা ব্যায়ে নির্মিত ড্রেনেজগুলো ময়লা আবর্জনা ফেলে প্রায় ভরাট করে ফেলেছে। রাস্তার উভয় পাশে দোকান মালিকেরা সরকারি ড্রেনের উপর মাটি দিয়ে ভরাট করার অভিযোগও তুলেছেন অনেকেই।

এছাড়া বাইশারী বাজারের চতুর্পার্শ্বে ময়লা আবর্জনার স্তুপ। যার যার খুশিমত ময়লা আবর্জনা ফেলে চলে যাচ্ছে। বাজারে এই করুণ অবস্থা দেখলে মনে হবে দেখার কেউ নেই। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজার জনগুরুত্বপূর্ণ স্থাপনা। অনেকে আবার বাইশারী বাজারকে এলাকার প্রাণ কেন্দ্রেও বলে থাকেন।

সরজমিনে দেখা যায়, সামান্য বৃষ্টিতেই এখন হাটু পানি। এই হাটু পানির উপর দিয়ে চলছে জনসাধারণ ও স্কুল মাদরাসা পড়ুয়া শিক্ষার্থীরা। অথচ পার্শ্ববর্তী দোকান মালিকেরা এ সমস্যার সমাধান করতে পারে। রাস্তার উভয় পার্শ্বে কেউ পানি নিস্কাসনের ব্যবস্থা না করে উল্টো সুরে বলে থাকেন এই দায়িত্ব সরকারের।

এ বিষয়ে বাজার সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের সাথে কথা বলে জানা যায়, ড্রেন দখল, দোকান নির্মাণের ঘটনা সত্য। তবে এই বাজারঘাট রাস্তা থেকে সরকার লাখ টাকা রাজস্ব আদায় করলেও বাজারের তেমন কোন উন্নয়ন নেই। বিষয়টি নিয়ে তিনিও দূচিন্তায়। কারণ প্রতিবছর বৃষ্টিতে এভাবে সাধারণ মানুষের কষ্ট পেতে হয়। তিনি বিষয়টি বাজার ফান্ড প্রশাসককে অবহিত করবেন। স্থানীয়রা দ্রুত এই সমস্যার সমাধানের জন্য জেলা প্রশাসন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হস্থক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন