একটি খামার একটি বাড়ি প্রকল্পের অফিস নির্মাণে দুর্নীতির অভিযোগ

Bandarban kamar pic-25.1

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের রোয়াংছড়িতে একটি খামার একটি বাড়ি প্রকল্পের অফিস ভবন নির্মাণে দুর্নিতির অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ কাজে স্বচ্ছ বালির বদলে পাহাড়ি ঝিরির কাদামাটি, নিম্নমানের রড, সিমেন্ট, কংকর ব্যবহার এবং পাহাড়ি ঝিরিঘেঁষেই এ প্রকল্প ভবনটি নির্মাণের কারণে এটির স্থায়িত্ব নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এছাড়া ভবনটি নির্মাণে বিনা টেন্ডারে কোন ঠিকাদার নিয়োগ না করে স্থানীয়দের দিয়ে নির্মাণ কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংগঠনিক সম্পাদক। তবে এসব অভিযোগ আমলে নিচ্ছেন না উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং একটি খামার একটি বাড়ি প্রকল্পের উপজেলা সমন্বয়ক।

উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সচেতন মহলের দাবী, একটি খামার একটি বাড়ি শীর্ষক প্রকল্পের ভবন নির্মাণ কাজে সরকারী কর্মকর্তাদের ছত্রছায়ায় প্রকাশ্যেই ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং নির্মাণ কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহারের ঘটনায় বিভিন্ন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন রোয়াংছড়ি উপজেলা প্রকল্প অফিস ভবনের কাজ করা হচ্ছে মুলত অপরিকল্পিত এবং টেকসইবিহীন।

যথাযথ নক্সার ভিত্তিতে এবং পরিকল্পিতভাবেই ভবনের কাজ করার বিষয়ে প্রকল্প সমন্বয়ক নিত্য লাল তঞ্চঙ্গা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.দাউদ হোসেনের কাছে বহুবার জানানো সত্বেও স্থানীয়দের কথা আমলে নিচ্ছে না তারা।

অভিযোগ ব্যাপারে প্রকল্প সম্বনক বলেন, মাত্র ১৩ লাখ টাকা বরাদ্ধ অর্থে এ ভবনটি নির্মাণ করতে হচ্ছে, তাছাড়া ভবনের মাটিভরাটের জন্য কোন অর্থ বরাদ্ধ নেই, বরাদ্ধ মতেই কাজ করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের সাথে এ বিষয়ে কোন কথা বলতে নারাজ বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন