উপজেলা নির্বাচনে প্রথম দলীয় মনোনয়ন পেলেন মানিকছড়ি আ’লীগ সভাপতি জয়নাল আবেদীন   

মানিকছড়ি প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রেশ কাটতে না কাটতে নির্বাচন কমিশন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন ঘোষণা করতে যাচ্ছে। ফলে খাগড়াছড়ির মানিকছড়িতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়নে অনুষ্ঠিত যৌথ বর্ধিত সভায় চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় দলীয় মনোনয়ন পেলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। তিনিই খাগড়াছড়ির ৯উপজেলার মধ্যে প্রথম দলীয় মনোনয়ন লাভ করলেন।

সোমবার(১৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, ২৯৮ নং খাগড়াছড়ি আসনে পর পর দু’বার নির্বাচিত সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা রণবিক্রম ত্রিপুরা, কল্যাণ মিত্র বড়ুয়া, এমএ. রাজ্জাক, মো. আবুল কালাম, জেলা পরিষদ সদস্য এমএ. জব্বার, রেম্রাচাই চৌধুরী, জেলা আওয়ামী লীগ মহিলানেত্রী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. শামসুল হক, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন,  মো. হাসান, মো. সাইফুল ইসলাম, মো. জাফর আলম, মো. জামাল হোসেন, মহিলানেত্রী নুরুন নাহার,পপি চৌধুরী,ডলি চৌধুরী, শাহনাজ পারভীন প্রমুখ।

সভায় প্রধান অতিথি সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে  প্রথম বারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে জানিয়ে বলেন, দেশের প্রাচীণ ও ঐতিহ্যবাহী বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতার ৪৮ বছর পার করেছে দলীয় কোন্দল ও মতানৈক্য ছাড়া। এবারের জাতীয় নির্বাচন এর জ্বলন্ত দৃষ্টান্ত। ফলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনেও তৃণমূলের মতামতে প্রার্থী মনোনয়ন দেয়া হবে।

পরে প্রধান অতিথি ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশিত ব্যক্তিদের নাম প্রস্তাব আহ্বান করেন। এর প্রেক্ষিতে প্রথমেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও যোগ্যাছোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এর নাম প্রস্তাব করেন দলীয় একাধিক নেতা। এর পর তা সমর্থন করে সম্মতি জানান বর্তমান উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং বর্তমান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ম্রাগ্য মারমা।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে গড়ে ৫/৭জন প্রার্থীর নাম প্রস্তাব আসায় এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত হবে মর্মে যৌথ সভার সমাপ্তি ঘটে।

এদিকে সোমবারে অনুষ্ঠিত যৌথ সভাকে ঘিরে গত এক সপ্তাহব্যাপী উপজেলার সর্বত্র  সম্ভাব্য প্রার্থীর (জয়নাল আবেদীন)পক্ষে ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে জনপদ। উপজেলা থেকে তৃণমূল পর্যন্ত নেতা-কর্মীরা সফল সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান উদীয়মান নেতা মো. জয়নাল আবেদীনকে দলীয় প্রার্থী মনোনয়ন চেয়ে প্রচারণা চালিয়ে তারা সফল হয়েছেন। এদিকে খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে প্রথম মানিকছড়ির উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয়প্রার্থী চুড়ান্ত করলেন আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন