উপজাতীয় ঝাপটা পার্টির হামলায় এক কৃষক আহত

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাক এলাকায় রবিবার রাত ১০টার সময় উপজাতীয় ঝাপটা পার্টির হামলায় কৃষক জিয়াউর রহমান আহত হয়। আহত জিয়াউর রহমান বর্তমানে মাটিরাঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন আছে।

রাত ১০টার সময় জিয়াউর রহমান তার সবজি ক্ষেতে পাহাড়া দেওয়ার সময় তৈকর্মা এলাকার বর্জুন ত্রিপুরার নেতৃত্বে তার ঝাপটা পার্টির সদস্যরা সবজি কেটে নিতে গেলে বাধা দেয় জিয়া। তাই তাকে মারতে শুরু করে কয়েকজন মিলে। এক পর্যায়ে কৃষক জিয়া জীবনের ঝুঁকি নিয়ে বর্জুন ত্রিপুরাকে আটকে ধরে আত্নচিৎকার করলে পার্শ্ববর্তী লোকজন গিয়ে বর্জুনকে ধরে রাখে। পরে নিরাপত্তাবাহিনী বর্জুন ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।

রাত ১০টার সময় আটককৃত আসামিকে বুঝে পেলে ও সোমবার বিকাল ৩টার সময় পর্যন্ত জেল হাজতে চালান হননি সন্ত্রাসী বর্জুন। দোড়ঝাপ চলছে বিনিময় প্রথার  মাধ্যমে ছাড়িয়ে নেওয়ার। আটককৃত বর্জুন ত্রিপুরা বড় তৈকর্মার ভিবিন ত্রিপুরার ছেলে।

জানাযায়,  ঈদের দিন রাতে মোটর সাইকেল চালকদের তৈকর্মা রাস্তায় দাড় করিয়ে নগদ টাকা মোবাইল ছিনতাই, এর আগে জলিলের বাড়িতে আগুন, রাবাবের বাগান কাটা হয় এরকম অনেক সমস্যা কোন আসামি গ্রেফতার করতে পারেনি।

স্থানীয়দের ধারনা সকল ঘটনার পিছনে এরাই জড়িত এদেরকে আইনের আওতায় এনে বিচার করা না গেলে এভাবে অপরাধ বাড়বে। এভাবে থানা থেকেই এরা ফেরৎ চলে আসলে সাধারণ মানুষ আইনের প্রতি কি বিশ্বাস রাখতে পারে এভাবে বলছেন অনেকে।

ছাড়িয়ে নিতে আসা অংগজাই মেম্বারের নিকট আটক বর্জুনের পরিচয় জানতে চাইলে তিনি বর্জুনের পরিচয় জানেননা কিন্তু ছাড়িয়ে নিতে এসেছেন তিনি বর্জনকে।

এবিষয়ে গুইমারা থানার এএসআই প্রান কৃষ্ণার নিকট জানতে চাইলে তিনি বলেন, আসামি পক্ষ বাদির নিকট হতে মামলা করবেনা মর্মে লিখিত নিয়ে এসেছেন এই মর্মে হাফছড়ির ইউপি চেয়ারম্যান চাথোয়াই এর জিম্মায় আটক বর্জনকে হস্তান্তর করেন।

তবে বিষয়টি নিয়ে বড়পিলাক এলাকায় নানান আলোচনা চলছে বলেও স্থানীয় বড়পিলাক বাসী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন