উন্নয়নের ছোঁয়ায় পাল্টে যাচ্ছে নব গঠিত সোনাইছড়ি

Sonaichari news pic (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

মাত্র পাচঁ বছর আগেও পাহাড়ী অঞ্চল নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মানুষ স্বপ্ন দেখেনি উপজেলা সদরে অবাদ যাতায়ত আর উন্নয়নের। এখন সোনাইছড়ির প্রত্যন্ত এলাকায় ব্রিজ, কালভার্ট, সড়কসহ সর্বক্ষেত্রে আলোকিত হয়ে উঠছে। সড়ক ব্যবস্থার উন্নতি হওয়ায় কৃষকের মুখে ফুটেছে হাসি। ইউনিয়নে নেই কোন সার বীজসহ কৃষি উপকরণের অভাব।

সেই অবহেলিত সোনাইছড়ি ইউনিয়নকে উন্নয়নের রূপ দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এবার তিনি নব গঠিত সোনাইছড়ি ইউনিয়নে বিদ্যুতায়ন, খাল খনন এবং ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ বাস্তবায়ন করে সোনাইছড়িকে একটি মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে চান বলে জানিয়েছেন বান্দরবান জেলা আওয়ামী লীগ সদস্য ও সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব এ্যানিং মার্মা। তরুণ সমাজের প্রিয় এ রাজনীতিক সাংবাদিকদের আরো জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলার আনাচে কানাচে যাই হোক না কেন, দলমত নির্বিশেষ সকলে একবাক্যে স্বীকার করেন পার্বত্য প্রতিমন্ত্রীর উন্নয়নের কথা।

জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও বান্দরবান ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর বেশ কিছু উন্নয়নের স্বপ্ন বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি যাচ্ছেন ২৯ মে এ সফরে তিনি নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে নব নির্মীত একটি বাড়ি একটি খামার প্রকল্পের অফিস উদ্বোধন করবেন। পরে তিনি এলজিইডি কর্তৃক নাইক্ষ্যংছড়ি-তুমব্রু সড়ক নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সোনাইছড়ি স্কুল মাঠে জনসভায় যোগদান করবেন বলে জানিয়েছেন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি-তুমব্রু সড়কের কাজ সমাপ্ত হলে বিচ্ছিন্ন ঘুমধুম-সোনাইছড়ির মানুষ উপজেলা সদরের সাথে এক সুঁতোয় গেথে যাবে। এতে করে তিন ইউনিয়নের মানুষ স্বল্প সময়ের মধ্যে উপজেলা সদরে যাতায়ত করতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন