উদ্বোধনী ম্যাচে ৮ ইউকেটে জিতল বাংলাদেশ

Emerging Cup News Pic 27-4 copy

কক্সবাজার প্রতিনিধি:

প্রতিক্ষার পালা শেষ। অবশেষে মাঠে গড়িয়েছে ম্যাক্স ইমার্জিং এশিয়া কাপ। সোমবার সকালে উদ্বোধনী দিনে তিন ভেন্যুতে দুই গ্রুপের চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

‘বি’গ্রুপের ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে হংকংয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।  উদ্বোধনী ম্যাচে ৮ উইকেটে জয় পেয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ দল। ২ উইকেট হারিয়ে  ১৬ ওভার ২ বলে হংকংয়ের দেয়া ১২৬ রানের টার্গেট পূর্ণ করে টাইগাররা।

টসে জিতে প্রথম ব্যাট করতে নামে হংকং। তারা ৩৫ ওভার ১ বলে ১০ইউকেট হারিয়ে সংগ্রহ করে ১২৫ রান।  দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান সংগ্রহ করে বাবর হায়াত। নিজকাত খান ২৬, জেমস কাটার ১৫ রান সংগ্রহ করে। বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল ও সহ-অধিনায়ক নাসির পান তিন উইকেট করে।

১২৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৬ ওভার ২ বলে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ বলে ৫৭ রান সংগ্রহ করে ম্যান অব দ্য ম্যাচ হন অপরাজিত ওপেনার সাঈফ হাসান। অপরাজিত নাজমুল হক শান্ত করেছে ২৪ রান। ১৪ বলে ২১ রান সংগ্রহ করে হংকংয়ের এহছান খানের বলে আউট হন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। ১৩ বলে ১৫ রান তুলে এহছান খানের বলে সাজ ঘরে ফিরেন আজমীর আহমেদ।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে দিনের অপর খেলায় মুখোমুখী হয় পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল ও নেপালের জাতীয় দল।

প্রথমে ব্যাট করতে নেমে নেপালদল নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন সুনীল ধামালা। শরৎ বেসুয়াকার ৩৮ রান আর বিনোদ ভাণ্ডারি করেন ২৪ রান। পাকিস্তানের পক্ষে বোলার গোলাম মোদাচ্ছের ১০ ওভার বল করে ২৬ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন। অপর বোলার ওসামা মীর পান ২ উইকেট।

১৮১ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ৩২ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করেছে। ইমামুল হক ৬৪ রান ও হারিছ সোহাইল ৬ রান নিয়ে ব্যাট করছেন।

ইমার্জিং এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালয়েশিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে স্বাগতিক বাংলাদেশ, পাকিস্তান, হংকং ও নেপাল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন