খাগড়াছড়িতে ৪ টি আগ্নেয়াস্ত্রসহ ইউপিপিএফ’র সামরিক প্রধান উজ্জল স্মৃতি চাকমাসহ আটক ৬

uzzal-smrity-chakma

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়িতে যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম ও ধারালো অস্ত্রসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিপিএফ)  সামরিক শাখার প্রধান উজ্জল স্মৃতি চাকমাসহ আটক ৬ জন আটক হয়েছে। উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ এর সেকেন্ড ইন কমান্ড হিসেবে খ্যাত। রবিবার দুপুরে জেলা শহরের পেরাছড়ার হেডম্যান পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক অন্যরা হচ্ছে রূপম চাকমা(২৫), রণি ত্রিপুরা(৩৬), সমাপন দেওয়ান(২৮), বাবুল মারমা(১৯) ও সন্ধিপন চাকমা(২০)।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো: আব্দুল হান্নান জানান, গোপন সংবাদের যৌথ বাহিনী দুপুর ১২টার দিকে হেডম্যান পাড়া এলাকায় ইউপিডিএফ আস্তানাটি ঘেরাও করে উজ্জল স্মৃতি চাকমাসহ ছয় জনকে আটক করে । এ সময় আরও বেশ কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়। পরে তাদের আস্তানা তল্লাসী করে একটি টুটু বোর রাইফেল, একটি পিস্তল, একটি দেশী বন্দুক, একটি পাইপগানসহ বিপুল পরিমাণ সামরিক পোশাক, ধারালো অস্ত্র, লিফলেট উদ্ধার হয়।

%e0%a6%89%e0%a6%9c%e0%a7%8d%e0%a6%9c%e0%a6%b2-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ae%e0%a7%83%e0%a6%a4%e0%a6%bf-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%95%e0%a6%ae%e0%a6%be

তার দাবী উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ’র সামরিক শাখার প্রধান। তবে ইউপিডিএফ’র প্রচার ও প্রকাশনা শাখার প্রধান নিরণ চাকমা জানান, উজ্জল স্মৃতি ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা শাখার সমন্বয়ক ও কেন্দ্রীয় নেতা।

এ সংবাদ লেখা পর্যন্ত আরো কয়েকটি স্থানে অভিযান চলছে বলে জানা গেছে।

এদিকে স্থানীয় উজ্জলা দেবী চাকমা জানান, বাড়ীটি তার ছিল। ইউপিডিএফ’র সন্ত্রাসীরা কয়েক বছর আগে তাকে জোরপূর্বক উচ্ছেদ করে দখল করে নেয়।

উল্লেখ্য, ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে ইউপিডিএফ’র প্রার্থী হিসেবে প্রসীত খিসার ডান হাত বলে খ্যাত অংশ নিয়ে ৬০ হাজার ৪১০ ভোট পেয়ে দ্বিতীয় হন।

এদিকে রবিবার বিকেলে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলার দায়িত্বপ্রাপ্ত সংগঠক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে আটকৃতদের অবিলম্বে মুক্তি দাবী করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, উজ্জল স্মৃতি চাকমা, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন