উখিয়ায় হয়রানীমূলক মামলা দিয়ে জায়গা  জবর দখলের অভিযোগ

দখল

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ নতুন পাড়া গ্রামের মোহাম্মদ হাছন ও তার ভাই এবং ছেলেদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

দীর্ঘ ৪৩ বছরের ভোগদখলীয় ও চাষাবাদকৃত জমি করে কৌশলে জবর দখল করার জন্য অরুন বড়ুয়া নামক জৈনক ব্যক্তি একের পর এক মামলা দিয়ে মোহাম্মদ হাছন পরিবারকে নিশ্চিহৃ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ভুক্তভোগি পরিবারের সদস্যরা হয়রানীমূলক মিথ্যা মামলা থেকে রেহাই দেওয়ার জন্য পুলিশ সুপার ও উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগে প্রকাশ, গত ২৮ অক্টোবর ধান দেখতে যাওয়ার ঘটনা সাজিয়ে অরুন বড়ুয়া সহ বেশ কয়েকজন লোক আহত হয়েছে মর্মে কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড আদালতে মামলা করে। যার নং- ৩২০,তারিখ- ৩১/১০/২০১৬ইং। এতে আসামী করা হয় মৃত মোহাম্মদ সোলতানের পুত্র মোহাম্মদ হাছন, মোহাম্মদ আলম, ছৈয়দ আলম, মোহাম্মদ হাছনের পুত্র আইয়াছ কে।

মোহাম্মদ হাছন অভিযোগ করে বলেন, ১৯৭৩ সাল, ৭৪ সাল, ৭৫ সাল ও ৭৬ সালে রসিক চন্দ্র বড়–য়ার ছেলে হেমন্দ্র লাল বড়ুয়া, গনেশ চন্দ্র বড়ুয়ার ছেলে যতিন্দ্র লাল বড়ুয়া ও রুপচন্দ্র বড়ুয়ার স্ত্রী রেনু বালা বড়ুয়া হতে পৃথক ৪টি দলিল সম্পাদনের মাধ্যমে রুমখাঁ মৌজা হতে ৩ একর জমি (মোহাম্মদ হাছন) সহ মা ও অপরাপর ভাই বোনের নামে ক্রয় করা হয়। উক্ত ক্রয়কৃত জমি দীর্ঘ ৪৩ বছর ধরে  চাষাবাদ করে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করে আসতেছি। আমাদের নামে উখিয়া ভূমি অফিসে ৮১৪ ও ১১৫০ নং বি.এস খতিয়ান সৃজিত হয়।

গুরুতর অভিযোগ উঠেছে, রাজাপালং জাদি মোড়া বৌদ্ধ বিহারের জায়গা জবর দখল ও মারধরের ঘটনা সাজিয়ে অরুন বড়ুয়া বাদী হয়ে আমাদের বিরুদ্ধে আদালতে যে মামলা দায়ের করা হয়েছে তা হয়রানীমূলক। মামলায় যাদেরকে আসামী করা হয়েছে তৎমধ্যে আইয়াছ দীর্ঘ ১০ বছর ধরে ফেনীতে একটি কোম্পানীতে চাকুরীরত এবং ছৈয়দ আলম ভোলায় কর্মজীবি হিসাবে কর্মরত রয়েছে। উল্লেখিত ঘটনার দিন অর্থাৎ গত ২৮ অক্টোবর এ দুই জন এলাকায় ছিল না।

ভুক্তভোগিরা অভিযোগ করে বলেন, ‘আদালতের আদেশ অমান্য করে গত ২৮ অক্টোবর আমাদের জমিতে রোপিত চাষাবাদকৃত ধান কেটে নেওয়ার জন্য অরুন বড়ুয়া নেতৃত্বে একদল  সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী নিয়ে ঘটনাস্থলে এসে মহড়া দেয়। আমরা বাঁধা দেওয়ার চেষ্টা করলে উল্টো আমাদের উপর আক্রমণের চেষ্টা চালায়। এ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অপচেষ্টা করা হচ্ছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন