Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

উখিয়ায় সন্ত্রাসী হামলায় আহত ২

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার কুতুপালং বাজারে পরিবহন শ্রমিক ইউনিয়নের দু’জন সদস্যকে দফায় দফায় মারধর ও অমানবিক নির্যাতন চালিয়ে আহত করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। আহতরা হলেন কক্সবাজার জেলা ট্রাক, লরি ও কার্ভাড ভ্যান পরিবহন শ্রমিক ইউনয়নের সদস্য শফিউল বশর (২৪) ও ছৈয়দ কাশেম (৩০)।

অন্যায়ভাবে শ্রমিক নির্যাতনের ঘটনা চারদিকে ছড়িয়ে পড়লে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা ক্ষোভে পেটে পড়ে। নেতৃবৃন্দরা অবিলম্বে শ্রমিকদের উপর হামলাকারী ও জড়িত সন্ত্রাসীদেরকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। অন্যথায় আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। এব্যাপারে গাড়ির মালিক মো. আবদুর রহিম বাদী হয়ে উখিয়া থানায় লিখিত এজাহার দায়ের করেছে বলে জানা গেছে।

থানায় দায়েরকৃত এজাহারে উল্লেখ করা হয়; উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পূর্ব মরিচ্যা হালুকিয়া গ্রামের হাজী শাহাব উদ্দিনের পুত্র শফিউল বশর ও ড্রাইভার ছৈয়দ কাশেম প্রতিদিনের ন্যায় মঙ্গলবার চট্টমেট্টো-ট-১১-৯২৮৮ ট্রাক নিয়ে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে মালামাল পরিবহন করে নিয়ে যাওয়ার সময় তারা সন্ত্রাসী হামলার শিকার হন। একটি তুচ্ছ ঘটনার জের ধরে তাদেরকে গাড়ি থেকে নামিয়ে ৫/৬ জন সন্ত্রাসী নির্মমভাবে অমানবিক নির্যাতন ও মারধর করে রক্তাক্ত করে। পরে স্থানীয় জনগণ তাদেরকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে।

আহতরা জানান, স্থানীয় বখতিয়ার আহমদের নেতৃত্বে চিহ্নিত সন্ত্রাসীরা দফায় দফায় মারধর ও নির্যাতন চালিয়ে ৪৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তায় ওভারটেকিংকালে সিএনজি গাড়িতে ধাক্কা লাগার কারণে এ ঘটনাটি সংঘটিত হয়েছে।

উখিয়া উপজেলার ট্রাক-পিকআপ মালিক সমিতির সভাপতি আবদুল মালেক, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, উখিয়া উপজেলা মটর চালক সমবায় সমিতি লি. এর সভাপতি মো. শাহ্জাহান, সাধারণ সম্পাদক সুলতান আহমদ এক যুক্ত বিবৃতিতে অন্যায়ভাবে শ্রমিক নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় মালিক-শ্রমিক যৌথভাবে হামলার ঘটনার প্রতিবাদে আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবে।

আহতদের বড় ভাই ও মালিক শ্রমিক নেতা মো. আবদুর রহিম অভিযোগ করে বলেন, বখতিয়ার আহমদের নেতৃত্বে পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যদেরকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে ন্যাক্কারজনকভাবে নির্যাতন চালিয়েছে। উক্ত ঘটনায় বখতিয়ার আহমদ কে প্রধান আসামি করে থানায় এজাহার দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন