উখিয়ায় শিক্ষক কর্তৃক রুমখাঁ মহাজন পাড়া রাস্তা বন্ধ করায় স্কুল শিক্ষার্থীরা বিপাকে

উখিয়া প্রতিনিধি: ফলোআপ

উখিয়ার হলদিয়াপালং একজন স্কুল শিক্ষক রুমখাঁ মহাজন পাড়া গ্রামীন রাস্তা বন্ধ করে দিয়ে জায়গা জবর দখল করায় গুরুতর অভিযোগ উঠেছে। এর ফলে স্কুল শিক্ষার্থীসহ এলাকাবাসীদের যাতায়াতের চরম অসুবিধার সম্মূখীন হয়েছে। প্রভাবশালী স্কুল শিক্ষক কর্তৃক জোরপূর্বক রাস্তা বন্ধ করে দেওয়ার ঘটনা পুরো এলাকাজুড়ে ক্ষোভ ও অভিভাবকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়াসহ অসন্তোষ দেখা দিয়েছে।

এদিকে গত ১৯ জুলাই উখিয়া রুমখাঁ মহাজন পাড়া রাস্তা বন্ধ করে দেওয়ায় শিক্ষার্থীরা বিপাকে শিরোনামে সংবাদ প্রকাশিত হলে ওই শিক্ষক তেলে বেগুনে জ্বলে উঠে স্কুলের অভিভাবক ও স্থানীয় গ্রামবাসীদের সাথে দূর্ব্যবহারসহ নানা হুমকি ধমকি দিয়ে যাচ্ছে বলে সচেতন মহল জানিয়েছেন।

জানা যায়, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের উত্তর ধুরুমখালীর মহাজন পাড়া গ্রামীন রাস্তা দিয়ে যুগযুগ ধরে শত শত গ্রামবাসী যাতায়াত করে আসছে। বিশেষ করে মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সড়ক দিয়ে বিদ্যালয়ের আসা যাওয়া করে।

গুরুতর অভিযোগ উঠেছে মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রায় মোহন বড়ুয়ার ছেলে মাস্টার তুষার বড়ুয়া ক্ষমতার প্রভাব দেখিয়ে ওই রাস্তার অংশ বিশেষ ঘেরা টেংরা দিয়ে জবর দখল করে রাখে।

অভিভাবকগণ জানান এ রাস্তা দিয়ে প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষার্থীরা আসা যাওয়া করত। কিন্তু খোদ বিদ্যালয়ের শিক্ষক রাস্তা বন্ধ করে দিয়ে জায়গা জবর দখল করায় নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবন্ধকতার শিকার হয়েছে।

এলাকাবাসীরা অভিযোগ করে বলেন মাস্টার তুষার বড়ুয়া দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় পুরো গ্রামজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিশেষ করে কচিকাঁচা শিক্ষার্থীরা বর্ষার মৌসুমে বিদ্যালয়ে আসতে বাঁধাগ্রস্থ হওয়ায় বিষয়টি খুবই নিন্দনীয়।

স্থানীয় অভিভাবক ও গ্রামবাসী সরেজমিন তদন্ত পূর্বক ঘেরা টেংরা দিয়ে দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার ঘটনা তদন্ত পূর্বক সুরহা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জোর দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন