উখিয়ায় পাহাড় কেটে জায়গা ভরাট করতে গিয়ে মাটি ভর্তি ২টি ডাম্পার জব্দ

 

উখিয়া প্রতিনিধি:

উখিয়া বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে মাটিভর্তিসহ ২টি ডাম্পার জব্দ করেছে। রবিবার রাতের আঁধারে সরকারি পাহাড় কেটে মাটি এনে রত্নাপালংস্থ পালং গার্ডেন নামক স্থানে জোরপূর্বক জায়গা ভরাট করার সময় প্রশাসন এ অভিযান পরিচালনা করে।

জানা যায়, রত্নাপালং ইউনিয়নের সাদৃকাটাস্থ পালং গার্ডেনের সামনে বিরোধীয় জমিতে প্রভাবশালী মহলের সহায়তায় জোরপূর্বক জায়গা ভরাট করে আসছিল। ক্ষমতার প্রভাব দেখিয়ে উত্তর পুকুরিয়া এলাকার সরকারি পাহাড় কেটে ডাম্পার যোগে মাটি এনে কয়েকদিন ধরে রাতের আঁধারে জায়গা ভরাট করে আসছিল। জোরপূর্বক ভাবে জায়গার ভরাটকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এদিকে জায়গার প্রকৃত মালিকগণ সরকারি পাহাড় কেটে মাটি এনে জোরপূর্বক ভাবে জায়গা ভরাট করা হচ্ছে এমন অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী কাছে শরানাপন্ন হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি তদন্ত করার জন্য কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষককে অবহিত করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত রবিবার রাতে বন বিভাগ ও পুলিশ যৌথ ভাবে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে মাটিভর্তি অবস্থায় ২টি ডাম্পার জব্দ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন