উখিয়ায় দুর্নীতি মামলার আসামি সাবেক মেম্বার ভুট্টো কারাগারে

Pic Ukhiya 19-04-2017 copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার পালংখালী ইউনিয়নে কর্মসৃজনের টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত ওয়ারেন্ট আসামি বহুল আলোচিত সমালোচিত সাবেক মেম্বার ফজল কাদের ভুট্টো অবশেষে কারাগারে। চট্টগ্রামস্থ দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলার অন্যতম আসামি পালংখালী ইউনিয়নের ফজল কাদের ভুট্টো বুধবার কক্সবাজার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন বলেও আদালত সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে বহুল আলোচিত ১৭টি মামলার আসামি সাবেক মেম্বার ফজল কাদের ভুট্টোকে কারাগারে প্রেরণ সংবাদ ছড়িয়ে পড়লে বালুখালী এলাকার সাধারণ মানুষের স্বস্তির নিশ্বাস ফিরে পায়। গ্রামবাসীর অভিমত ক্ষমতার প্রভাব দেখিয়ে আওয়ামী লীগ নেতা ফজল কাদের ভুট্টো ওয়ারেন্ট মাথায় নিয়ে প্রকাশ্যে এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছিল।

উখিয়া থানায় দুদকের দায়েরকৃত মামলা নং-১৩,১৪,১৫,১৬,১৭, ১৮ ও ১৯, তারিখ: ১৩ জুন ২০১৫, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ অর্থবছরে দু’দফায় উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বাস্তবায়িত হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের তৎকালীন সময়ে উখিয়ায় দায়িত্বরত পিআইও শফিউল আলম শাকিবসহ অন্যান্যরা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়ে ৪ কোটি ১৯ লক্ষ টাকা ও নন কষ্ট হাতে ১ কোটি ১৪ লক্ষ টাকা আত্মসাৎ করেছে মর্মে তৎকালীন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিকদার বাদী হয়ে চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

ওই অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ শফি উল্লাহর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্তকারীদল তদন্ত শেষে ২০১৬ সালের ১৩ জুন চট্টগ্রামস্থ দুদকের উপ-পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে তৎকালীন উখিয়ার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম শাকিব, অফিস সহকারী জামাল হোসেন, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ইউআরসি অফিসার অশোক কুমার আশ্চার্য্য, সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো, আব্দু শুক্কুর, শেখ হাবিবুর রহমান, আবু তাহের, মোর্শেদ আলম ও একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা আব্দুল করিমসহ ১০জনকে আসামি করে উখিয়া থানায় পৃথক ৭টি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে মুঠোফোনে দুদকের উপ-পরিচালক মো. শফি উল্লাহর সাথে আলাপ করা হলে তিনি বলেন, ফজল কাদের ভূট্টোসহ অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছিল কিন্তু আত্মগোপনে থাকায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন