উখিয়ায় কবরস্থানের জায়গায় ঘর তৈরি: মুসল্লীদের মাঝে ক্ষোভ

উখিয়া প্রতিনিধি :
উখিয়ার রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থান জবর দখল করে বসত বাড়ী তৈরির গুরুতর অভিযোগ উঠেছে। কবরস্থানের জাগয়ায় রাতারাতি ঘর তৈরির ঘটনা এলাকাবাসী রীতিমত থ বনে গেছে। এ ঘটনায় স্থানীয় মুসল্লীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসীরা জানান, উত্তর পুকুরিয়া প্রাচীনতম কবরস্থান। বৃহত্তর এলাকার একমাত্র কবরস্থান এটি। অভিযোগে প্রকাশ গত কয়েকদিন ধরে স্থানীয় কতিপয় চিহিৃত ব্যক্তি কবরস্থানের জায়গা জবরদখলের পায়তারা চালিয়ে আসছিল। কিন্তু স্থানীয় মুসল্লীদের বাঁধার কারণে তা সফল হয়নি।

মুসল্লীরা অভিযোগ করে বলেন, গত দু’দিন আগে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী এনে রাতের আঁধারে কবরস্থানের জায়গা জবর দখল করে টিন দিয়ে ঘর তৈরি করে। একই এলাকার মৃত আবুল বশরের ছেলে মো. ইউনুছ ও শাহাব উদ্দিন জোরপূর্বক ভাবে কবরস্থানের জায়গায় এ ঘর গুলো তৈরি করে।

উত্তর পুকুরিয়া কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মৌলভী আব্দুল করিম ও সেক্রেটারী মৌলভী শাহনেওয়াজ ক্ষোভ প্রকাশ করে বলেন, কবরস্থানের জায়গার উপর ঘর তৈরি করা খুবই দুঃখজনক।

একই এলাকার বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার আব্দুল গফুর জানান, কবরস্থানের জায়গায় ঘর তৈরির ঘটনার বিষয়ে স্থানীয় মুসল্লী ও গ্রামবাসীরা যৌথ ভাবে প্রতিবাদ সভার আয়োজন করেছে এবং এ ব্যাপারে আইনগত প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে লিখিত অভিযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন