Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

উখিয়ার শীর্ষ মানব পাচারকারী কালাম আটক

Pic Ukhiya 13-03-2017 copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়া উপজেলার শীর্ষ মানব পাচারকারী ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত আসামী আবুল কালামকে অবশেষে আটক করেছে উখিয়া থানা পুলিশ। রবিবার কোটবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এ ব্যাপারে উখিয়া থানার ওসি (তদন্ত) আটকের ঘটনা সত্যতা নিশ্চিত করেন।

আবুল কালাম স্থানীয় উখিয়া জালিয়াপালং ইউনিয়নের ছেপটখালী গ্রামের মৃত মাষ্টার শরীফ মোহাম্মদের পুত্র ও উপকূলের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত আসামী।

জানা যায়, কক্সবাজার উপকূলের সিংহভাগ মানুষ মালেশিয়া পাচার করেছে কালামের সিন্ডিকেটটি। সিন্ডিকেটে আরও রয়েছে স্থানীয় মৃত এরশাদুর রহমান সিকদারের পুত্র ফয়েজ আহাম্মদ, রেবি ম্যাডাম, শামশুল আলম সোহাগ, লাল বেলাল, জুম্মাপাড়ার ছানা উল্লাহসহ আরও কয়েকজন পাচারকারী। এলাকায় তাদের রয়েছে কোটি-কোটি টাকার সম্পদ। খুব অল্প দিনে আঙ্গুল ফুলে কালাগাছে পরিণত হয়েছে তারা।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, তালিকাভূক্ত আসামীরা মামলার আইও কে মোটা অঙ্কের টাকা দিয়ে তাদের নামীয় স্থানীয় নিরীহ ব্যক্তিদের মামলার চার্জশীটে নাম তোলান। আটককৃত তালিকাভূক্ত আসামী আবুল কালাম তার মামলার চার্জশীটে তার নামের স্থলে স্থানীয় ছেপটখালী গ্রামের জাফর আহাম্মদের পুত্র নিরীহ আরেক আবুল কালাম এর নাম সংযুক্ত করায়।

৬ ফ্রেব্রুয়ারি নিরীহ আবুল কালামকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। ২২দিন মিথ্যা মামলায় কারাভোগের পর  ২৭ ফেব্রুয়ারি জামিনে মুক্ত হন নিরীহ আবুল কালাম। কিছু অসাধু ও অর্থ পিপাসু মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কারণে ছাড়া পাচ্ছে অপরাধী রাঘব বোয়ালেরা আর ফেঁসে যাচ্ছে নিরীহ মানুষ এমনটি ধারণা করেন মিথ্যা মামলায় জড়ানো ভূক্তভোগিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন