উখিয়ার ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করার দাবিতে সভা অনুষ্ঠিত


উখিয়া প্রতিনিধি:
অনগ্রসর ও শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া উখিয়ার ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়কে কলেজ পর্যায়ে উন্নীত করার দাবি জানিয়েছেন এলাকার সচেতন নাগরিক, শিক্ষিত যুব সমাজ ও অভিভাবকমহল।

উপজেলা সদরের সাথে ১৫ কিলোমিটার দূরত্ব বৃহত্তর ভালুকিয়াপালং ও তৎসংলগ্ন এলাকার শিক্ষার্থীরা এসএসসি পাশ করার পর সুযোগ সুবিধা ও যাতায়াতের অভাবে উচ্চ শিক্ষা থেকে ঝড়ে পড়ছে। প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী কলেজ না থাকায় ভর্তি থেকে বঞ্চিত হচ্ছে। এলাকাবাসীর দাবি অন্তত ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হলে এতদঞ্চলের গরীব শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার সুযোগ লাভ করতে সক্ষম হবে।

এদিকে ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয় কে কলেজ পর্যায়ে উন্নীত করণ শীর্ষক এক আলোচনা সভা মঙ্গলবার সাবেক চেয়ারম্যান অরবিন্দ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খায়রুল আলম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বিশিষ্ট রাজনীতিবীদ আবুল মনসুর চৌধুরী, ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু পরিমল বড়ুয়া। মাস্টার ছৈয়দ নুরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, প্রকৌশলী আব্দুল আলিম, অবসর প্রাপ্ত শিক্ষক রুস্তম আলী, মাস্টার হাসান জামাল রাজু, শিক্ষানুরাগী পরিতোষ বড়ুয়া, মাস্টার আব্দুর রহমান, সুদর্শন বড়ুয়া, অনিত্য বড়ুয়া, মেম্বার কামাল উদ্দিন, মেম্বার মাহবুবুল আলম, ছাব্বির আহমদ, আবুল হাশেম বাবুল, মাস্টার হামিদুল হক রণি।

বক্তারা উচ্চ শিক্ষার আলো থেকে পিছিয়ে পড় অনগ্রসর এলাকা ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করে এতদঞ্চলের বিশাল জনগোষ্ঠীর ছেলে-মেয়েদেরকে উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

এসময় কলেজ বাস্তবায়ন আহ্বায়ক কমিটির সদস্য হামিদুল হক রণি, শফিকুল আলম সিকদার, মোজাম্মেল হক, ছানা উল্লাহ, ছৈয়দ নুর, কামাল উদ্দিন, নুর মোহাম্মদ, নকিবুল হাসান, আব্দু শুক্কুর রিফাত, আবু তাহের ও মাহমুদুল হক বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন