উখিয়ার বালুখালীতে অস্ত্র উদ্ধার ঘটনা তদন্তে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

ফলোআপ
উখিয়া প্রতিনিধি :
উখিয়ার বালুখালী পান বাজার স্টেশনের একটি খোলা অকজো দোকানে অভিযান চালিয়ে জেলা ডিবি পুলিশের সদস্যরা পরিত্যাক্ত অবস্থায় দেশে তৈরি ৩টি এলজি, ২টি কার্তুজ ও ৫টি কিরিচ উদ্ধারের ঘটনার তদন্তে নতুন করে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে।

জেলা ডিবি পুলিশের ইন্সেপেক্টর অংসা থোয়াং অভিযানের ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, পরিত্যাক্ত অবস্থায় অস্ত্রগুলো উদ্ধার করা হলেও নানা রহস্য ও সন্দেহের বিষয় কাজ করছে।

উল্লেখ্য গত ১ এপ্রিল পালংখালী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরীকে ফাঁসানোর জন্য প্রতিপক্ষ কৌশলে একটি খোলা দোকানে অস্ত্র রেখে ডিবি পুলিশকে খবর দেয়। ডিবি পুলিশের এসআই কামাল হোসনের নেতৃত্বে একদল পুলিশ সদস্য তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে এসব অস্ত্র পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেন।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। স্পর্শকাতর অস্ত্র উদ্ধারের ঘটনাটি নিরপেক্ষতার সাথে তদন্ত কার্যক্রম ইতিমধ্যে শুরু করেছে বলে কক্সবাজার ডিবি পুলিশের ওসি অংসা থোয়াং ৫ এপ্রিল বুধবার বিকেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানিয়েছেন।

এদিকে ডিবি পুলিশ সুষ্ঠু ও নিরপক্ষ তদন্ত শুরু করার পর  থেকে চিহ্নিত সন্ত্রাসী ও বহু মামলার আসামী এবং তার সহযোগীরা এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে, পালংখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মেম্বার নুরুল আবছার চৌধুরী নিজেকে নির্দোষ দাবী করে বলেন, পুলিশের খাতায় শীর্ষ সন্ত্রাসী ও ১৭ মামলার আসামী সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো ও তার সহযোগীরা আমার জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়েই পূর্ব পরিকল্পিতভাবে অস্ত্র দিয়ে আমাকে ফাঁসানোর অপচেষ্টা চালায়।

তিনি আরও বলেন, বিষয়টি উখিয়া-টেকনাফ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি, পুলিশ সুপার, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ আইনশৃংখলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে অবহিত করা হয়েছে।

অপর দিকে নিরপরাধ লোককে অস্ত্র মামলা দিয়ে ফাঁসানোর চেষ্টার ঘটনায় জড়িত ভুট্টো ও তার বাহিনীকে নিরপেক্ষ তদন্ত কার্যক্রমের মাধ্যমে আইনের আওতায় আনার জন্য স্থানীয় সাবেক ইউপি সদস্য আলী আহমদ, সাবেক ইউপি সদস্য আজিজুল হক, সাবেক ইউপি সদস্য আব্দুল গফুর, আওয়ামীলীগ নেতা মনিরুল হক, ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আলমগীর আলম নিশা, যুবলীগ নেতা জাফর আলম দুুলু জোর দাবী জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন