উখিয়ার কোর্ট বাজার ইসলামী ব্যাংকের উদ্যোগে ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত

উখিয়া প্রতিনিধি:

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, উখিয়ার কোর্টবাজার শাখার উদ্যোগে মঙ্গলবার (১৩ জুন) বিকাল ৫টায় পালং গার্ডেন কমিউনিটি সেন্টারে তাকওয়া অর্জনে মাহে রমজানের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার এবং কোর্টবাজার শাখার ব্যবস্থাপক এসএম. শাহ্ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলার নির্বাহী অফিসার মো. মাঈন উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী ও রাজনীতিবিদ, সাহিত্যিক কবি আদিল চৌধুরী।

বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক রামু শাখার ব্যবস্থাপক মো. হারুন-অর রশিদ। তাকওয়া অর্জনে মাহে রমজানের ভূমিকার উপর আলোচনা পেশ করেন রাজাপালং এমদাদুল উলুম ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক  মাওলানা আবুল ফজল।

এ সময় ইসলামী ব্যাংক কোর্টবাজার শাখার সদ্য বিদায়ী ব্যবস্থাপক আবদুল্লাহ আল-হারুন, ফার্স্ট সিকিরিউটি ইসলামী ব্যাংক কোর্ট বাজার শাখার ব্যবস্থাপক আব্দুর রহিম সহ ব্যবসায়ী, ব্যাংকের গ্রাহক, সূধী, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শুধুমাত্র ব্যাংকিং কার্যক্রমই পরিচালনা করছে না বরং এ ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশ ও মানবতার কল্যানে প্রশংসনীয় অবদান রাখছে। প্রাকৃতিক দূর্যোগে ত্রাণ সহায়তা, শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, রমজানের গরীব দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, প্রাক প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে শিক্ষা বঞ্চিতদের মাঝে শিক্ষার আলো দান ও আন্ নুর মক্তবের মাধ্যমে ধর্মীয় শিক্ষা দানের মত অসংখ্য কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ইসলামী ব্যাংক শরীয়াভিত্তিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার পাশা-পাশি ও আন্তরিকতাপূর্ণ সেবাদানের মাধ্যমে অত্র এলাকার সকল গোত্র, শ্রেণি ও পেশার মানুষের মন জয় করতে স্বক্ষম হয়েছে।

সভাপতির বক্তব্যে এসএম শাহ্ উদ্দিন বলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দক্ষিণ এশিয়ার সর্বপ্রথম সুদমুক্ত ও শরীয়া ভিত্তিক পরিচালিত ব্যাংক। ইসলামী ব্যাংক শুধুমাত্র দেশের সেরা ব্যাংকই নয় আল্লাহর রহমতে এটি একটি বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাংকদের মধ্যে অন্যতম। তিনি ইসলামী ব্যাংকের সেবা জনগণের দোরগোডায় পৌঁছে দেওয়ার জন্য সকলকে আহ্বান জানান।

পরে দেশ ও জাতির কল্যানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল ফজল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ব্যাংকের অফিসার শহীদ উদ্দিন সোহেল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন