Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ঈদকে পুঁজি করে কক্সবাজার-মহেশখালী ঘাটে যাত্রী হয়রানি, ৪ স্পীড বোটকে জরিমানা প্রশাসনের

মহেশখালী প্রতিনিধি:

দ্বীপ উপজেলা মহেশখালীতে যাতায়াতের সুবিধাজনক রুট হচ্ছে মহেশখালী-কক্সবাজার নৌ-রুট। যেটি শুধুমাত্র কক্সবাজার শহরের ৬নং জেটিঘাট থেকে যাতায়াত হয়ে থাকে প্রতিদিন। বিকল্প হিসেবে চকরিয়া বদরখালী দিয়ে মহেশখালীতে যেতে পারলেও  কিছুটা দুরত্ব এবং সময় ব্যয় হয়ে জনপ্রিয় হয়ে উঠে নৌ-রুটটি। কিন্তু কতিপয় সুবিধাবাদী লঞ্চ ব্যবসায়ীদের কাছে জিম্মি রয়েছে এতদাঞ্চলের সাধারণ মানুষেরা।

এটি দীর্ঘদিনের কক্সবাজার-মহেশখালী দৈনন্দিন যাতায়াতে যাত্রীদের অভিযোগ হলেও রুটটি এখনো চলাচলে সুবিধাজনক হয়ে উঠেনি। ওই রুটে প্রতিনিয়ত হয়রানি হচ্ছে সাধারণ যাত্রীরা।

এদিকে সংশ্লিষ্ট অভিযোগের ভিত্তিতে কক্সবাজার ৬নং জেটিঘাটে মোবাইল কোর্টের পরিচালনা করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। বুধবার(৩০ আগস্ট) কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশে ওই রুটে যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম (জয়) এর নেতৃত্বে ওই অভিযানে ৪টি স্পীড বোটকে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে এবং লাইফ জ্যাকেট না থাকার কারণে জরিমানা করা হয়। এই সময় জেলা প্রশাসনের পেশকার মো. জসিম এবং আনসার ব্যাটেলিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন