ইসলাম গ্রহণ করলেন মার্কিন শীর্ষস্থানীয় কার্ডিনাল ম্যাককারিক

থিওডোর ম্যাককারিক
আন্তর্জাতিক ডেস্ক

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ক্যাথলিক ধর্মযাজক কার্ডিনাল থিওডোর ম্যাককারিক ইসলাম গ্রহণ করেছেন। তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ওয়াশিংটনের আর্চবিশপ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০০১ সালে তিনি ক্যাথলিকদের শীর্ষস্থানীয় ধর্মযাজক বা কার্ডিনাল পদে উন্নীত হন। ১০ সেপ্টেম্বর ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে পরোক্ষভাবে তিনি ইসলাম গ্রহণের ঘোষণা দেন। মুসলিম পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সিল আয়োজিত এক অনুষ্ঠান তিনি শুরু করেন বিসমিল্লাহির রাহমানির রাহীম পাঠ করে। পবিত্র কোরআনের একটি বাদে প্রতিটি সুরাই শুরু হয়েছে এই মহান বাক্যটি দিয়ে।

ম্যাককারিক বলেন, ক্যাথলিক ধর্মের সামাজিক শিক্ষা হচ্ছে মানবিক মর্যাদা। আপনি যদি কোরআন অধ্যয়ন করেন অথবা ইসলাম নিয়ে পড়াশুনা করেন তবে দেখবেন যে মুহাম্মদ সা. এটাই শিক্ষা দিয়েছেন। অনুষ্ঠানে ইসলামিক সোসাইটি অব নর্থ আমেরিকার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

ম্যাককারিক বলেন, ‘আমরা সবাই খারাপের বিরুদ্ধে, হত্যাযজ্ঞের বিরুদ্ধে এবং ধ্বংসের বিরুদ্ধে। আল্লাহ এই কাজে আপনাদের সহায়তা করুন।’ ‘আমরা বিশ্বাস করি ইসলাম এমন একটা ধর্ম যা মানুষকে সাহায্য করে, তাদেরকে হত্যা করে না… মুসলিম সম্প্রদায় এই শিক্ষাই দিয়েছেন।’

300_92
ইরাক ও সিরিয়ার কট্টরপন্থী সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেটের প্রতি আমরিকান মুসলমানদের সমর্থন নিয়ে সংশয় দূর করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইএস যোদ্ধারা খ্রিস্টানদের হত্যা করছে বলে যে অভিযোগ করা হচ্ছে তিনি তার সাথে দ্বিমত পোষণ করেন।

ম্যাককারিক বলেন, ‘সত্যিকার তথ্য হলো ইসলামিক স্টেটের নির্মম গণহত্যার যারা শিকার হচ্ছেন তাদের বেশিরভাগই মুসলিম, বেশিরভাগ খ্রিস্টান নয়।’

তিনি বলেন, ‘অবশ্যই অনেক খ্রিস্টান দুর্ভোগ পোহাচ্ছেন। কাজেই আজ আমি এখানে এসেছি মুসলিম সম্প্রদায়ের ভাইবোনদের প্রতি সমর্থন জানাতে যারা যুক্তরাষ্ট্রে অত্যন্ত শক্তিশালী নেতৃত্ব দিচ্ছেন।’ ‘আমেরিকান হতে পেরে তারা গর্বিত, তারা আমেরিকাকে ভালাবাসে’, যোগ করেন ম্যাককারিক।

সূত্র: ডেইলি কলার, আরটিএনএন

এ সংক্রান্ত আরো খবর:

Print Friendly, PDF & Email
Facebook Comment

2 Replies to “ইসলাম গ্রহণ করলেন মার্কিন শীর্ষস্থানীয় কার্ডিনাল ম্যাককারিক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন