ইসলামের সুমহান আদর্শ আঁকড়ে ধরার মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব- আল্লামা কামরুল ইসলাম আনসারী

ramu pic mahfil 12.04.16
রামু প্রতিনিধি :
আর্ন্তজাতিক খ্যাতিম্যান মুফাচ্ছির আল্লামা কামরুল ইসলাম সাইদ আনসারী বলেছেন, ইসলামের সুমহান আদর্শকে আঁকড়ে ধরার মাধ্যমে একটি সুন্দর সমাজ বিনির্মাণ করা সম্ভব হবে। দেশের সর্বত্র চলমান রাজনৈতিক সংঘাত, খুন, ধর্ষন, মাদকের প্রসার সহ নানা অপরাধমূলক কর্মকান্ড বন্ধেও ইসলামের নীতিরীতি মেনে চলার বিকল্প নেই। মানবজাতিকে সৃষ্টি করেছেন, মহান আল্লাহ তায়ালা। আর সেই মানবজাতিকে রক্ষার জন্যও আল্লাহর দেয়া জীবনবিধান পবিত্র কোরআন-সুন্নাহকে অবলম্বন হিসেবে গ্রহন করতে হবে। বর্তমানে সমাজে অস্থিরতা আর অশান্তির জন্য দায়ি কেবলই মানব রচিত মতবাদ।

রামুতে ইসলামী সমাজ কল্যাণ সংসদ ও ইসলামী আল আমিন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ২৫ তম সীরাতুন্নবী (স.) মাহফিলে প্রধান ওয়ায়েজ হিসেবে তাকরির পেশকালে তিনি এসব কথা বলেন।
রবিবার (১০ এপ্রিল) রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের খোন্দকারপাড়া সীরাত ময়দানে আয়োজিত এ মাহফিলে বিশেষ বক্তা ছিলেন, চকরিয়া শাহারবিল আনোয়ারুল উলুম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী, রামু খোন্দকারপাড়া জামে মসজিদের খতিব মাওলানা একরামুল হক, লামারপাড়া জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ আজিজুল হক। মাহফিলে সভাপতিত্ব করেন, আলহাজ্ব মো. ইলিয়াছ সওদাগর।

এরআগে বিকালে সিরাতুন্নবী (স.) মাহফিল ও ইফার প্রাক প্রাথমিক শিক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রামু চৌমুহনী বণিক সমিতির সাবেক সভাপতি ও মসজিদ এবং প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ফেরদৌস, মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ,ন,ম আজগর হোছাইন, ইফা’র মডেল কেয়ারটেকার আবু বকর ছিদ্দিক,খোন্দকারপাড়া জামে মসজিদের খতিব মাওলানা একরামুল হক, মাওলানা মো. ইব্রাহিম প্রমূখ।

এতে অতিথিবৃন্দ শ্রেষ্ঠ ৩ শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন। এরা হলো, তানজিমুল ইসলাম, আলী নুর শাফি ও আলী উদ্দিন। এছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীরা হলো, ফারজানা বেগম, তাহিন হাসান, ফরজিয়া ইয়াছমিন, রিয়াজ উদ্দিন, সাজ্জাদ হোসেন, সাহেদ উল্লাহ, শাহরিয়া আক্তার, মারওয়া বেগম ও শামিমা আক্তার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন