ইনানী বীচ থেকে ছিনতাইকারী দলনেতা অাটক: এলাকায় মিষ্টি বিতরণ

ঘুমধুম প্রতিনিধি:

উখিয়ার ইনানী বীচ থেকে ছিনতাইকারী দলের প্রধানকে অাটক করেছে পুলিশ। শুক্রবার (১৩ জুলাই) দুপুরে এলাকাবাসীর সহযোগীতায় ছিনতাইকারী মোজাম্মেল হককে (২৭) অাটক করা হয়। অাটককৃত মোজাম্মেল হক ছোট ইনানীর ইউছুপ জালালের ছেলে।

স্থানীয় জনসাধারণ ও পুলিশের তথ্যমতে জানা যায়, ইনানী বীচে নানা ছলে-বলে-কৌশলে পর্যটকদের টার্গেট করে সর্বস্ব লুট করে অাসছিল সংঘবদ্ধ এক ছিনতাইকারী দল।

ইনানী সী-বীচ বিশ্বের কাছে একটি জনপ্রিয় পর্যটন স্পট। কক্সবাজার সী-বীচের পরে ইনানী বীচের স্থান। প্রতি বছর দেশ বিদেশ থেকে হাজার হাজার পর্যটক অাসে বীচের সুন্দর্য্য অবলোকন করতে।

জানা যায়, ইনানী বীচে অাসা পর্যটকদের টার্গেট করে কিছু ছিনতাইকারী ক্যামেরাম্যানের অাড়ালে দীর্ঘদিন ধরে পর্যটকদের টাকা-পয়সা ও মালামাল লুট করে অাসছিল। ছিনতাইয়ের শিকার অনেক ভুক্তভোগী পুলিশের কাছে অভিযোগ করলেও তারা ছিল ধরাছোঁয়ার বাইরে।

সম্প্রতি ইনানী ফাঁড়ির ইনচার্জ হিসেবে সাহসী পুলিশ অফিসার অানিছ যোগদানের পর থেকে এসব বীচকেন্দ্রীক ছিনতাইকারী ও ডাকাতদের বিরুদ্ধে দফায় দফায় অভিযান পরিচালনা করা হয়।

সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে ইনানী বীচ থেকে ছিনতাইককারী দলকে ধাওয়া করে মোজাম্মেল হককে গ্রেফতার করতে সক্ষম হন ইনানী পুলিশ। যদিও দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। গ্রেফতারকৃতের কাছ থেকে মুখোশ কাপড়, হাতুড়ি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এর আগেই ইনানী বীচ কেন্দ্রীক ছিনতাইকারী দল প্রধান মোজাম্মেল হক বাহিনীর বিরুদ্ধে পর্যটন ব্যবসায়ীরা বাদি হয়ে উখিয়ায় থানায় এজাহার দায়ের করেছিল।

এদিকে, ছিনতাইকারী দল প্রধানকে অাটক করায় এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে। ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ অানিছ ঘটনার সত্যতা স্বীকার করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন