ইউএনও-এসিল্যান্ডের নামে ৭ লাখ টাকা হাতিয়ে নিল চকরিয়ার আ’লীগ নেতা

অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইসলামনগর এলাকায় সরকারী বনভূমি ও খাস জমি বন্দোবস্তি দেওয়ার কথা বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)’র নাম ভাঙ্গিয়ে এলাকার নিরীহ ও দরিদ্র ৭৭ পরিবারের কাছ থেকে সাড়ে ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এনিয়ে ভুক্তভোগীরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

স্থানীয় হান্নান ড্রাইভার, ফাতেমা বেগম, আবদুল হাই’সহ ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, কৈয়ারবিল ইসলামনগর এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন এসব পরিবার। তাদের স্ব স্ব ভোগ দখলীয় জমি বন্দোবস্তি এনে দেওয়ার কথা বলে স্থানীয় কৈয়ারবিল ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সভাপতি মৌলভী কুদ্দুছ ও রাইটার নুরুল আলম ওই এলাকার নিরীহ ৭৭টি পরিবারের কাছ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সহ প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে উৎকোচ দেওয়ার মিথ্যা আশ্বাসে গত ৭ বছর পূর্বে সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এমনকি সার্ভেয়ার বশিরের মাধ্যমে লোকদেখানো জমির পরিমাপও করেছেন। তন্মধ্যে ইলিয়াছের কাছ থেকে ৩৫ হাজার, হান্নান ড্রাইভার সাড়ে ৪ হাজার, ফাতেমা বেগম সাড়ে ৪ হাজার, আবদুল হাই ৬ হাজারসহ প্রতিজন থেকে নেওয়া হয়েছে ৪ হাজার থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত।

সর্বশেষ চলতি বছরের গত ১ ডিসেম্বর অভিযুক্তরা জমির বন্দোবস্তির এনে দেওয়ার কথা বলে নতুন করে আরো ৩ লাখ টাকা চাঁদা দাবী করেন। ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন