আলুটিলায় ট্রাক চাপায় নিহত চাইলাপ্রু মারমার পরিবারের পাশে প্রশাসন

04.02.207_Pulu Marma Accident NEWS Pic (1)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ও জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত চন্দ্রমনি মহাস্থবির ভান্তের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ট্রাক চাপায় নিহত স্কুল ছাত্র চাইলাপ্রু মারমার শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

শনিবার দুপুরের দিকে মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের দুর্গম মংজাই কার্বারী পাড়ায় নিহতের বাড়িতে গিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসকের পক্ষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান নগদ বিশ হাজার টাকা ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা আর্থিক সহায়তা তুলে দেন নিহত চাইলাপ্রু মারমার বিধবা মা ক্রইসারী মারমার হাতে। একই সময় তিনি তাকে এবি ব্যাংকের সৌজন্যে পাওয়া শীতের কম্বল প্রদান করেন। এসময় তিনি এ পরিবারের জন্য সম্ভব্য সবকিছু করারও আশ্বাস দেন।

এসময় তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুল কাদের, ৮নং ওয়ার্ডের মেম্বার মো. কামাল হোসেন ও স্থানীয় কার্বারী থৈলাপ্রু মারমা প্রমুখ তার সাথে ছিলেন।

এসময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। স্বামীকে হারানোর ছয় বছরের মাথায় নিজের সন্তানকে হারিয়ে অনেকটাই বাকরুদ্ধ ছিলেন দিনমজুর ক্রইসারী মারমা। সন্তান হারানোর শোকে পাথর হয়ে গেছেন তিনি। শোকে মুহ্যমান ট্রাক চাপায় নিহত স্কুল ছাত্র চাইলাপ্রু মারমা ওরফে পুলু মারমার বিধবা মা ক্রইসারী মারমা। পুলু মারমার মৃত্যুতে শুধু তার পরিবারে নয়, শোকের মাতম বইছে মংজাই কার্বারী পাড়া গ্রামে। তার শোকে মংজাই কার্বারী পাড়ায় আকাশের বাতাসও যেন ভারী হয়ে গেছে। সমবয়সী বন্ধুদের চোখে জলের কণা ছলছল করছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, চার ছেলের মধ্যে দ্বিতীয় চাইলা প্রু মারমা তবলছড়ি টিকে হাই স্কুলের ৮ম শ্রেনীর ছাত্র। বড় ছেলে লেখাপড়া ছেড়ে বেকার আর ছোট দুই ছেলে টিকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। দিনমজুর মা ক্রইসারী হাড়ভাঙ্গা পরিশ্রম করেও সন্তানদের সুশিক্ষিত করার স্বপ্ন দেখতেন। তার সবকিছুই ছিল ছেলেদের ঘিরে। আর তাই স্বামীর মৃত্যুর পরেও ছেলেদের আকড়ে ধরে থেকেছেন।

স্থানীয় কার্বারী থৈলাপ্রু মারমা বলেন, স্বামী হারানোর শোক ভুলতে না ভুলতেই সন্তানকে হারিয়ে অনেকটাই মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন বিধবা ক্রইসারী মারমা। তাকে স্বান্তনা দেয়ার ভাষা যেন এ গ্রামের কারোরই নেই। গত ছয় বছর ধরে ৪ ছেলেকে আগলে ধরে বাঁচার স্বপ্ন দেখা ক্রইসারী আজ বিমর্ষ।

প্রসঙ্গত, শুক্রবার সকালের দিকে খাগড়াছড়ির আলুটিলা ধাতুচৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ও জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত চন্দ্রমনি মহাস্থবির ভান্তের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে খাগড়াছড়িগামী একটি ট্রাক চাপায়(চট্টমেট্রো-ট-১১-৩৮০০) অন্যদের সাথেই ঘটনাস্থলে নিহত হয় মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের দুর্গম মংজাই কার্বারী পাড়ার মৃত মংলাপ্রু মারমার ছেলে স্কুল ছাত্র চাইলাপ্রু মারমা ওরফে পুলু মারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন