বান্দরবানে অস্ত্রের মুখে আ’লীগ নেতা অপহরণ: প্রতিবাদে অনির্দিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী

Bandarban A'lig pic-14.6.2016

স্টাফ রিপোর্টার:
বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি থেকে অস্ত্রের মুখে সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ও সাবেক ইউপি সদস্য মং প্রু মারমা (৩৯) কে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

সোমবার গভীর রাতে জামছড়ি মুখ পাড়ার মহিলা ইউপি সদস্য ক্রানু প্রু মারমার বাড়ি থেকে ১০-১৫ জনের একটিদল অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় অভিযোগ বান্দরবান জেলা আওয়ামীলীগ।

অপহরণের প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগ। বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশ ২৪ ঘন্টার মধ্যে অপহৃত মং প্রুকে সুস্থ শরীরে মুক্তি দেয়া না হলে বুধবার থেকে বান্দরবান শহরে অনিদিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা।

সমাবেশে ক্যশৈহ্লা বলেন, অস্ত্রের দাপট দেখিয়ে ইউপি নির্বাচনে জয়লাভ করতে পারেননি বলে আওয়ামীলীগ নেতা’কে অপহরণ করেছেন। সন্তু লারমার অস্ত্রধারী জেএসএস সদস্যদের আগামী ২৪ ঘন্টার মধ্য মংপ্রুকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেয়া না হলে বুধবার থেকে বান্দরবান জেলায় অনিদিষ্টকালের জন্য সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী পালন করা হবে।

যতদিন পর্যন্ত তাদের নেতাকে ফিরিয়ে দেয়া না হবে, ততদিন পর্যন্ত এ কর্মসূচী চলবে।

এসময় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুর রহমান, একেএম জাহাঙ্গীর, যুগ্ন সম্পাদক লক্ষি পদ দাস, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু প্রমুখ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন’কে কেন্দ্র করে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়িপাড়া একটি বাসা থেকে সোমবার রাতে অস্ত্রের মুখে মংপ্রু মারমাকে অপহরণ করে নিয়ে গেছে জেএসএস’র সশস্ত্র সন্ত্রাসীরা। সে জামছড়ির বাসিন্দার মৃত থোয়াইঅং মারমা’র ছেলে। একই দাবী অপহৃতের স্ত্রী চাবা মারমার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন