Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমে সরকাররি খরচে আইনগত সহায়তা বিষয়ে আলোচনা সভা

Ak Adv News Pc

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম উপজেলায় দরিদ্র, লাঞ্চিত, নিপীড়িত, সুবিধা বঞ্চিত ও পার্বত্য জনগোষ্ঠীর জন্য সরকারি খরচে আইনি সহায়তা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রীনহিল এর সিএলএস-শিখা প্রকল্পের সহযোগিতায় আলীকদম উপজেলা পরিষদের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান জেলার যুগ্ন জজ এবং জেলা আইনগত সহায়তা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, সরকার হত দরিদ্র, লাঞ্চিত, নিপীড়িত, সুবিধা বঞ্চিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে বিনা খরচে আইনী সহায়তা দিচ্ছে। একথা গ্রামে-গঞ্জে প্রতিটি মানুষকে জানাতে হবে। ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে যে সব কমিটি গঠন করা হয়েছে তারা অসহায়দের জন্য কাজ করবেন এবং বিনা খরচে আইনী সেবা গ্রহণের জন্য উৎসাহিত করবেন।

গ্রীন হিল পি সি এ্যাডভোকেসি বিটু দত্তের সঞ্চালনায় আলীকদম উপজেলা আইনগত সহায়তা কমিটি সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আল-আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিরীন আক্তার রোকসানা, ভাইস চেয়ারম্যান কাইনথপ ম্রো ও থানা অফিসার্স ইনর্চাজ আপ্পেলা রাজু নাহা এবং গ্রীন হিল-সিএলএস-শিখা প্রকল্পের আইনজীবী আহমেদ তাসনিম আলম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আলীকদম সদর ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, গ্রীন হিল আলীকদম শাখা এলাকার সমন্বয়কারী কুশল চাকমা, রিকো খীসা ছাড়াও উপজেলার সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও হেডম্যান-কারবারীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন