আলীকদমে শিশু ও নারী উন্নয়নে লামা তথ্য অফিসের ওরিয়েন্টেশন কর্মশালা

Zela totha Office News_Alikadam

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম উপজেলায় মঙ্গলবার লামা তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রমের ওপর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালায় যৌতুক, বাল্যবিবাহ প্রতিরোধ, জন্মনিবন্ধন, স্যানিটেশন, পরিবেশ, মাদক প্রতিরোধ, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা ও নিরাপদ মাতৃত্ব নিয়ে বক্তারা আলোকপাত করেন।

ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন। লামা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মাহতাব উদ্দিন চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইলিয়াছ ও উপজেলা সমাজ সেবা অফিসার মো. শাহনেওয়াজ।

কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এনজিও কর্মী, সাংবাদিক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বক্তারা যৌতুক, বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকলকে সজাগ থাকার আহ্বান জানান। পাশাপাশি মাতৃস্বাস্থ্য, শিশুর জন্মনিবন্ধন, স্যানিটেশান, পরিবেশ ও মাদক ওপর ধারণা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন