Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমে রেডক্রিসেন্টের উদ্যোগে ৫৩ পরিবারের মাঝে চেক বিতরণ

আলীকদম প্রতিনিধি:

আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিটের উদ্যাগে ৩০ হাজার টাকা হারে ৫৩টি উপকারভোগী পরিবারের মাঝে চেক বিতরণ করা হয়েছে। ইকনোমিক সিকিউরিটি প্রজেক্টের আওতায় আয়বৃদ্ধিমূলক কাজের অনুকূলে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে এসব চেক বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলার সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা সাংবাদিক একেএম জাহাঙ্গীর-এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন লামা-আলীকদম উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্যদিয়ে দারিদ্র বিমোচন করে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য মানুষের ভাগ্য উন্নয়নে নানা মুখি কাজ করছে। এই এলাকা জমির পর্যাপ্ততা হেতু কৃষি ও পশু পালনের লাভজনক-অনুকুল পরিবেশ রয়েছে। সূতরাং উপকারভোগী পরিবাররা এ সংক্রান্ত প্রশিক্ষণের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৩০ হাজার টাকা বিনিয়োগ করে নিজেরা ঘুরে দাঁড়াতে পারবেন।

অনুষ্ঠানে সভাপতি বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি সমাজের বিভিন্ন সেবামূলক কাজে সর্বদাই সক্রিয় ভূমকিা পালন করছে। ইউনিটের সদস্যরা অত্যন্ত গতিশীল ও কর্মমূখর থেকে বিভিন্ন কার‌্যক্রম সম্পাদন করে আসছে। কার্যক্রমগুলোর মধ্যে দুর্যোগ মোকাবেলায় সহায়তা প্রদান, স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচির আয়োজন, রক্ত সংগ্রহ, প্রাথমিক চিকৎসা প্রদান সংক্রান্ত প্রশিক্ষণ আয়োজন, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস যথাযথ মর্যাদায় পালন  ইত্যাদি।

এর আগে ৫৩টি উপকারভোগী পরিবারের প্রধানদেরকে পশুপালন ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি ও প্রাণি সম্পাদ অফিসার। প্রশিক্ষণ শেষে আত্মনির্ভরশীল হওয়ার লক্ষ্যে রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে প্রতি পরিবারকে ৩০ হাজার টাকা করে চেকের মাধ্যমে প্রদান করা হয়।

সোসাইটির এরিয়া প্রজেক্ট অফিসার সামসুল আলম জানান, এই টাকায় উপকারভোগীরা আত্মনির্ভর হতে কাজ করছে কিনা; তা আগামী ২৪ মাস পর্যন্ত সোসাইটির কর্মকর্তারা নিবিড় মনিটরিং-এ থাকবে।

সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর জানান, এটি একটি পাইলট প্রকল্প, জেলার ৫টি উপজেলায় এই কার্যক্রম চলছে। উপকারভোগীদের কর্মকাণ্ড ইতিবাচক হলে এই প্রজেক্ট আরো সম্প্রসারিত হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে ছিলেন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, সদস্য অলিউর রহমান, প্যানেল চেয়ারম্যান রুহুল আমিন, লামা প্রেসক্লাবের সেক্রেটারি মো.কামরুজ্জামানসহ সোসাইটির ঢাকাস্থ্য কর্মকর্তা ও স্থানীয় উপকারভোগি গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন