আলীকদমে ভ্রাম্যমান আদালতের অবৈধ পাথর জব্দ

 

আলীকদম প্রতিনিধি:

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সোমবার (২৮ আগস্ট) বিকেলে ৪ হাজার দুইশত ঘনফুট অবৈধ পাথর জব্দ করেছেন। একই সাথে সরকারি অনুমোদন ছাড়া বালি উত্তোলনের দায়ে একটি ট্রাক আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামান জানান, উপজেলার তৈনখাল থেকে অবৈধ পাথর আহরণ ও মজুতের খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় তৈনখালের মুখে (আলীর সুড়ঙ্গের কাছে) অবৈধ মজুত করা ৪ হাজার ২শ’ ঘনফুট পাথর জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সঙ্গে ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাইদুর রহমান, ২৮৭নং তৈন মৌজার হেডম্যান মংক্যনু মারমা, ২৮৮নং আলীকদম মৌজার হেডম্যান অংহ্লাচিং মারমা, ২৯১নং তৈনফা মৌজার হেডম্যান রেংপুং ম্রো ও ২৯২নং চাইম্প্রা মৌজার হেডম্যান চাথুইপ্রু মারমা প্রমুখ।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে আলীকদম উপজেলার বিভিন্ন মৌজার ঝিরি ও খাল থেকে পারমিট ছাড়া পাথর আহরণ ও পরিবহন করছে একটি সংঘবদ্ধ চক্র। একটি সরকারি উন্নয়ন কাজে ব্যবহারের অজুহাতে অবৈধভাবে পাথর আহরণে বেপরোয়া হয়ে উঠেছে চক্রটি।

সোমবার বিকেলে উপজেলার চারজন মৌজা হেডম্যান ইউএনও কার্যালয়ে গিয়ে বিভিন্ন ঝিরি ও খাল থেকে অবৈধ পাথর আহরণের বিষয়ে ইউএনও-কে অবিহিত করেন। এ সময় অবৈধ পাথর আহরণ বন্ধে সকলের সম্মিলিত প্রচেষ্টার কথা জানান ইউএনও।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন