আলীকদমে বোনের দায়ের কোপে রক্তাক্ত ছোট ভাই 

Alikadam news pc copy

আলীকদম প্রতিনিধি:

জায়গা-জমি নিয়ে বিরোধের জের ধরে ক্ষুব্ধ বোনের দা’য়ের কোপে মাথায় রক্তাক্ত জখম হলো ছোট ভাই। এ সময় বোনের সহযোগী হন তাদের আরেক সহোদর। এ ঘটনায় রবিবার রাতে আলীকদম থানায় মামলা হয়েছে।

থানায় প্রদত্ত অভিযোগে জানা গেছে, উপজেলার পানবাজার এলাকার মৃত নুর আহাম্মদের ছেলে-মেয়েদের মাঝে জায়গা-জমি সংক্রান্ত বিষয়ে পারিবারিক বিরোধ চলছিল। এ ঘটনার জেরে শনিবার রাতে নুর আহাম্মদের ছেলে মৌলভী ছাবের আহাম্মদ বাড়ি যাওয়ার পথে বড়বোন দিল আরা বেগম (৪৫) ও জসিম উদ্দিন (৫০) তার গতিরোধ করে।

এ সময় বোন দিলআরা বেগম তার ভাই ছাবেরের মাথায় দা এর কোপ দেয়। উপস্থিত তাদের সহোদর জসিম উদ্দিন টর্চলাইট দিয়ে আঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা মৌ. ছাবেরকে উপজেলা স্বাস্থ্য কসপ্লেক্সে ভর্তি করায়।

অভিযুক্ত জসিম উদ্দিন স্থানীয় মৈত্রী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি বলেন, ছাবের আমার ছোট ভাই। তাকে শাসন করার অধিকার আমার আছে। তার সাথে ভাই-বোনদের সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। সে স্থানীয় লোকমান ও একজন চেয়ারম্যানের উস্কানীতে বিরোধ জিইয়ে রেখেছে।

আহত মৌ. ছাবের আহাম্মদ জানান, তার বড় ভাই জসিম দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি জবর দখল করে আসছে। এর প্রতিবাদ করায় তার বোন দিলআরাকে সঙ্গে নিয়ে জসিম তার ওপর অতর্কিত হামলা চালায়।

এ ঘটনায় মৌ. ছাবেরের স্ত্রী কামরুন্নাহার বাদী হয়ে আলীকদম থানায় এজাহার দায়েরের পর ৩২৫, ৩২৬, ৩০৭, ৫০৬, ৩৪ ধারা ও পেনাল কোড ১৮৬০ এ মামলা রুজু হয়। মামলা নং- ১২, তারিখ- ৩০/০৪/২০১৭ ইং। এতে পূর্ব শত্রুতার জেরে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দ্বারা আঘাত, কাটা জখম ও প্রাণনাশের হুমকীর অপরাধ আনা হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের ১৩ নভেম্বর ভূমি বিরোধের জের ধরে অভিযুক্তদের আরেক ভাই প্রতিপক্ষের হাতে খুন হয়।

আলীকদম থানার উপ পরিদর্শক (এসআই) মো. শহিদ বলেন, পারিবারিক বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। এর আগেও থানায় অভিযোগ আছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন