আলীকদমে বিএনপির উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
 বান্দরবান জেলার আলীকদম উপজেলা বিএনপি অংগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আলীকদম প্রেসক্লাব চত্ত্বরে এক সমাবেশ উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মি. মংক্যনু।

এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনছুর আহামদ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ, হাজী মঞ্জুরুল ইসলাম, উপজেলা কৃষক দল সভাপতি জুলফিকার আলী ভূট্টো, মহিলা দলের সভাপতি ও ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, শ্রুমিক দলের মো. কামাল উদ্দিন, ছাত্রদল সভাপতি মো. ইলিয়াছ, সেক্রেটারী জয়নাল আবেদীন ও স্বেচ্ছাসেবক দলের হায়দার আলী প্রমুখ। বিকেলে আলোচনা সভার পূর্বে উপজেলা যুবদলের নবনিযুক্ত আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালামের নেতৃত্বে একটি মিছিল সভাবেশস্থলে যোগ দেয়। আলোচনা সভায় যুবদল আহ্বায়ক বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার পর আওয়ামীলীগ নেতৃত্ব ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য মানুষের বাক-ব্যক্তি ও মতপ্রকাশের স্বাধীনতা হরণ করে একদলীয় বাকশাল কায়েম করে। বাকশালী সরকার চরম অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী হয়ে উঠে। বর্তমান সরকারও স্বাধীনতা উত্তর বাকশালীপন্থা গ্রহণ করেছে। বক্তারা আলো বলেন, ৭ নভেম্বর জাতীয় জীবনের এক ঐতিহাসিক দিন। ১৯৭৫ সালের এই দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। সে সশয় শহীদ জিয়ার সঠিক নেতৃত্ব দেশকে রক্ষা করেছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন