আলীকদমে বখাটের উৎপাতে দুই ছাত্রীর লেখাপড়া বন্ধ

 

আলীকদম প্রতিনিধি:

বখাটের উৎপাতে বান্দরবানের আলীকদমে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা মোজাহের মিয়ার দুইমেয়ের পড়ালেখা বন্ধ হয়ে গেছে।
সোমবার (২৬ মার্চ) বিকেলে নির্যাতিতরা স্থানীয় প্রেসক্লাবে এসে সাংবাদিকদের এসব নির্যাতনের ভয়াবহত বর্ণনা দেন।

জানাযায়, সম্প্রতি আলীকদমে বিভিন্ন এলাকায় নারী নির্যাতন ও ইভটিজিং ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রশাসনের দ্বারে দ্বারে বিচার চেয়েও নিস্তার পাচ্ছে না ভ‚ক্তভোগীরা। ইভটিজিং এর ঘটনায় উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা মোজাহের মিয়ার দুইমেয়ের পড়ালেখা বন্ধ হয়ে গেছে।

এদিকে একই ইউনিয়নের মেজর জামান পাড়া নবম শ্রেণির এক ছাত্রী স্থানীয় বখাটের উৎপাতে স্কুলে যেতে পারছেনা। অপরদিকে, যাত্রীবাহী গাড়িতে স্কুলছাত্রী এবং নারী যাত্রীরা হয়রানী ও ইভটিজিং এর শিকার হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এছাড়াও শিক্ষক স্বামীর হাতে যৌতুকের দাবীতে একজন শিক্ষিকা স্ত্রী চরম নির্যাতনের শিকার হয়েছেন। এ নিয়ে নির্যাতিতা স্ত্রী মামলা দায়ের করায় বখাটে স্বামী স্ত্রীর চরিত্র নিয়ে মিথ্যা অপবাদ রটিয়ে তার সুনামহানি করছেন বলে জানা গেছে।

বিগত ২০১৬ সাল থেকে চৈক্ষ্যং ইউনিয়নের আলী মেম্বার পাড়ার মোজাহার মিয়ার পরিবারের মেয়েরা স্থানীয় একটি বখাটে চক্রের কাছে ধারাবাহিক নির্যাতনের শিকার হয়ে আসছে। সর্বশেষ গত ৩ মার্চ এ পরিবারের এক কলেজ ছাত্রীকে লামা-আলীকদম সড়কের হরিণঝিরি এলাকায় গাড়ি থেকে জোর করে নামিয়ে শ্লীলতহানি ও অপহরণের চেষ্টা চালায় বখাটে চক্রটি। পরে লামা থানা পুলিশের হস্তক্ষেপে ছাত্রীটির ছিনিয়ে নেওয়া ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন