Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমে পানবাজার মোটর সাইকেল সমিতির সদস্যকে পুলিশ কর্তৃক আটকের প্রতিবাদ

alikadam-motor-sycle-somity-news_pic-copy

আলীকদম প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের আলীকদম উপজেলায় পানবাজার মটর সাইকেল সমিতির এক সদস্যকে পুলিশ কর্তৃক আটক ও কোর্টে সোপর্দ করার ঘটনায় প্রতিবাদ জানিয়ে শনিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আটককৃত মো: ইব্রাহিমকে নির্দোষ দাবী করে পানবাজার মোটর সাইকেল সমিতির নেতারা বলেছেন, পূর্বশত্রুতার জের ধরে সমিতির দুইজন অসাধু সদস্য ইব্রাহিমের মোটর সাইকেলে গাঁজার পোটলা রেখে পুলিশকে খবর দিয়ে ধরিয়ে দেয়। উপজেলার পানবাজারে অনুষ্ঠিত মানববন্ধন শেষে বক্তব্য রাখেন সমিতির সভাপতি মো: এরশাদ মিয়া, আব্বাস উদ্দিন, মোহাম্মদ হোসেন ও মুজাহিদ বাবুল।

এতে বক্তারা বলেন, কয়েকদিন আগে শৃঙ্খলা ভঙ্গের দায়ে সমিতির সদস্য হাফেজ আহামদ ও গিয়াস উদ্দিনকে জরিমানা করা হয়েছিল। এতে ক্ষুব্ধ হয়ে গত বুধবার (২৮ সেপ্টেম্বর) হাফেজ আহামদ ও গিয়াস উদ্দিন গাঁজার পোটলা সংগ্রহ করে মো: ইব্রাহিমের মোটর সাইকেলে রাখে পুলিশে খবর দেয় তারা। পরে  বুধবার রাত পৌনে আটটার দিকে ইব্রাহিমকে পুলিশ আটক করে নিয়ে যায়।

প্রত্যেক্ষদর্শী সাইফুল ইসলাম বলেন, স্থানীয় ভারতমোহন পাড়ার গাঁজা ব্যবসায়ী যদা তঞ্চঙ্গ্যা থেকে হাফেজ আহামদ ও গিয়াস উদ্দিনকে গাঁজাগুলি সংগ্রহ করতে তিনি দেখেছেন।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, ইব্রাহিম নির্দোষ। তাকে পূর্বশত্রুতার জের ধরে ঘায়েল করা হয়েছে। অথচ ঘটনার নেপথ্যে রয়েছে রোহিঙ্গা হাফেজ আহামদ ও গিয়াস উদ্দিন।

তবে হাফেজ আহামদ ও গিয়াস উদ্দিন শনিবার সন্ধ্যায় মুঠোফোনে জানান, এ ঘটনায় কোনোভাবেই আমরা জড়িত নই। নিজেরাও ষড়যন্ত্রের শিকার বলে জানান তারা।

এদিকে, আলীকদম থানার এসআই মো: মহিউদ্দিনের স্বাক্ষরিত এজাহারে বলা হয়, ‘গোপন সংবাদের ভিত্তিতে পানাবাজারস্থ সেলিমের কুলিং কর্ণারের সামনে থেকে ভাড়ায় চালিত ১২৫ সিসি মোটর সাইকেলসহ মো: ইব্রাহিম (২৬) কে ৩৪ গ্রাম শুকনা গাঁজাসহ পুলিশ আটক করে’। এ ঘটনায় মামলা নং- ০৩, তারিখ- ২৮/০৯/২০১৬ইং, ধারা- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ (সংশোধিত) এর ১৯(১) টেবিল ৭(ক) মূলে মামলা রুজু হয়েছে।

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, পুলিশ সুর্নিদ্ধিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গাঁজাসহ অভিযুক্ত ইব্রাহিমকে আটক করেছে। মানববন্ধনকারীরা পুলিশকে প্রকৃত তথ্য দিয়ে সহায়তা করতে পারে। মানববন্ধনের প্রয়োজন ছিল না। তিনি বলেন, বিষয়টি যথাযথ আইনী প্রক্রিয়ায় দেখা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন