আলীকদমে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস পালিত

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা:
বিকশিত সমাজ ব্যবস্থায় নারীর অবদান বাড়ছে। বর্তমানে রাষ্ট্র পরিচালনা, উন্নয়ন, তথ্যপ্রযুক্তি, কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সকলক্ষেত্রে নারীরা মেধার স্বাক্ষর রাখছে। তবু সত্য যে, নারীর প্রতি এতটুকু সহিংসতা কমেনি।

মঙ্গলবার বেসরকারি সংস্থা গ্রীন হিলের উদ্যোগে বান্দরবানের আলীকদম উপজেলায় আর্ন্তজাতিক নারী প্রতি সহিংসতা প্রতিরোধ দিবসে র‌্যালিত্তোর এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ছিল: ‘ইভটিজিং, নারী নির্যাতন এবং নারীর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ হোক’।

এ উপলক্ষে এনজিওকর্মী, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে উপজেলা স্মৃতিসৌধ চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ১ নম্বর আলীকদম ইউপি চেয়ারম্যান মো. জামাল উদ্দিন এমএ। সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইলিয়াছ ও স্বাগত বক্তব্য দেন গ্রীন হিলের সিএলএস-শিখা প্রকল্পের এলাকা সমন্বয়ক কুশল চাকমা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন হিলের প্রোগ্রাম অফিসার এডভোকেট দর্শন চাকমা (ঝন্টু) ও প্রকল্প সমন্বয়ক (এডভোকেসি) বিটু দত্ত প্রমূখ। সভায় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ইভটিজিং ও যৌন নিপীড়নের ঘটনা ভয়াবহ আকার ধারণ করছে। নারীর প্রতি সহিংসতাকে প্রতিরোধ করতে হবে এবং নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন