Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমে গয়ামঝিরি বিদ্যালয় ভাঙনের কবলে

আলীকদম প্রতিনিধি:

আলীকদম উপজেলায় ২০১৩ সালে নির্মিত গয়ামঝিরি পঞ্চবিহারী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ভাঙনের কবলে পড়ে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। ১৫০০ বিদ্যালয়বিহীন এলাকায় স্কুল নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বিদ্যালয়টি নির্মাণ করে। বর্তমানে সেখানে শ্রেণি কার্যক্রম চলছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নয়াপাড়া ইউনিয়নের গয়ামঝিরির পাশ ঘেঁষে অপরিকল্পিতভাবে স্থান নির্ধারণ করে বিদ্যালয়টি নির্মিত হয়। নির্মাণ ব্যয় ছিল প্রায় ৬১ লাখ টাকা। বিদ্যালয় নির্মাণকালে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে উঠে নানা অভিযোগ। গতবছর এবং চলতি বর্ষায় প্রবল বর্ষণে গয়ামঝিরির স্রোত বেড়ে যাওয়ায় বিদ্যালয়ের পাশে ভাঙন দেখা দেয়। বর্তমানে ভাঙন বিদ্যালয়ের পূর্ব পাশের ৪/৫ ফুটের মধ্যেই চলে এসেছে।

নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মারমা জানান, পার্বত্য প্রতিমন্ত্রীর নির্দেশে তিনি এবং এলজিইডির একজন প্রকৌশলী বুধবার বিদ্যালয়ের ভাঙন এলাকা পরিদর্শন করেন। তবে জরুরী ভিত্তিতে ভাঙন রোধের জন্য কোন অর্থ বরাদ্দ হাতে নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর জানান, ভাঙন নিয়ে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রী শঙ্কিত হয়ে পড়েছে। তিনি কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

উপজেলা প্রকৌশলী হেলাল রহমান জানান, বুধবার উপজেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ বিদ্যালয় নিয়ে আলোচনা হয়েছে। অর্থবছর শেষ হওয়ায় কোন বরাদ্দ হাতে নেই। তারপরও ভাঙন রোধে চেষ্টা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন