Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদমের শিক্ষিকা জয়নবের বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন অ্যাওয়ার্ড লাভ

Joynob_Award News_Alikadam (Bandarban) Pic-2 copy

আলীকদম  প্রতিনিধি:

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলার চম্পট পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জয়নব আরা বেগম বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন অ্যাওয়ার্ড পেয়েছেন। সম্প্রতি ঢাকার খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠিত বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে  দেশের সেরা কন্টেন্ট নির্মাতা ২০৭ জন শিক্ষক-শিক্ষিকার সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের অধিনে টুআই কর্তৃক সারাদেশ থেকে নির্বাচিত (২০১২ থেকে অদ্যাবধি) এসবশিক্ষক-শিক্ষিকা সম্মাননা স্মারক গ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এমকে বাশার, পিএমজেএফ। তিনি ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এ সময় তিনি শিক্ষায় ডিজিটালাইজেশনের ওপর মূলপ্রবন্ধ ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপন করেন।

উল্লেখ্য, শিক্ষিকা জয়নব ২০১৩ সাল থেকে দেশের মাল্টিমিডিয়া ক্লাসরূমের জন্য কন্টেন্ট নির্মাণ করে আসছেন। ২০১৪ সালে তিনি শিক্ষামন্ত্রী কর্তৃক ‘সেরা শিক্ষক অ্যাওয়ার্ড’ লাভ করেন। এ ধারাবাহিকতায় ব্রিটিশ কাউন্সিলের অর্থায়নে তিনি ২০১৫ সালের জুলাইয়ে লন্ডনে স্কটস প্রাইমারি স্কুল ভিজিট করেন।

এ সময় তিনি লন্ডনের হেভারিং’র মেয়র তাকে রানীর পোষাক পরিয়ে অ্যাওয়ার্ড প্রদান করেন। এছাড়াও একুশে বইমেলা ২০১৭-এ তার প্রকাশিত কাব্য গ্রন্থ ‘সমর্পিত শব্দাবলী’র জন্য তাকে বান্দরবান পার্বত্য  জেলা পরিষদ  থেকে  গুণী এ শিক্ষিকাকে ‘শুভেচ্ছা স্মারক’ প্রদান করা হয়েছে।

শিক্ষিকা জয়নব প্রাইমারি শিক্ষার ওপর উচ্চতর অভিজ্ঞতা অর্জনের জন্য আবারও বিদেশ সফরের প্রস্তুতি নিচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন