Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আর কত লাশ পড়লে সওজের চাকরি স্থায়ী হবে

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় কার্যালয়ে শ্রমিক ইউনিয়নের কর্মচারীদের সরকারি কাজ করতে গিয়ে রাস্তায় হারিয়েছে অনেক তাজাপ্রাণ।

গত একবছরে চকরিয়ায় সওজের অস্থায়ী (মাষ্টার রুলে) কর্মচারী সড়ক ও জনপদ বিভাগের অধীনস্থ রাস্তা সংস্কার কাজে কর্মচারী আমির হোসেন, আবু তাহের ও সর্বশেষ ১৬জুলাই কামাল হোসেন সড়কে কাজ করার সময় ম্যাজিক গাড়ির চাপায় নিহত হয়।

কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ ও সংস্থাপনের দাবিতে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সোমবার(১৭জুলাই) চকরিয়া সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ে সকল কর্মচারীগণ জড়ো হয়ে ৩দিনের কর্মসূচি ঘোষণা করেন। শ্রমিক ইউনিয়ন কর্মচারীদের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় সওজ কার্যালয়ের সামনে অস্থায়ী কর্মচারীরা মাথায় কফিনের কাপড় পরে বিক্ষোভ করেন এবং নিহতের স্মরণে কালো ব্যাচ ধারণ করে কর্মবিরতি পালন করেন।

এ সময় কর্মচারীদের বিভিন্ন দাবি, সুযোগ সুবিধা ও সমস্যা নিয়ে বক্তব্য রাখেন সড়ক ও জনপদ বিভাগের কক্সবাজার জেলা শ্রমিক ইউনিয়নের (সওজ) সিনিয়র সহ-সভাপতি মো. ইব্রাহীম।

তিনি বলেন, সড়ক ও জনপদ বিভাগে (সওজ) অস্থায়ী ভিত্তিক(মাষ্টার রুল) চাকরি নিয়ে সরকারি কাজ করতে গিয়ে এক বছরে তিন কর্মচারী প্রাণ হারিয়েছে। যারা প্রাণ হারিয়েছে এখনো পর্যন্ত সরকারি ভাবে কিংবা সড়ক ও জনপদ বিভাগের দপ্তর থেকে নিহতের পরিবারে কোন সাহায্য ও সহযোগিতা পায়নি। আজকে যারা নিহত হয়েছেন তাদের চাকরি যদি স্থায়ী হতো তাহলে অপারপর সরকারি কর্মকর্তাদের মত সকল সুযোগ সুবিধা ভোগ করতে পারত।

তিনি আরও বলেন, সওজের কাজ করতে গিয়ে রাস্তায় আর কতো লাশ পড়লে চাকরি স্থায়ীকরণ হবে। তাদের দাবি পুরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও  জানান তিনি। কর্মচারীদের ঘোষাণাকৃত দাবিসমূহ বাস্তবায়নের জন্য সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী, সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্তৃপক্ষের নিকট জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন