Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনাইজো’র খোঁজ চায় পরিবার

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

মিয়ানমারের বিদ্রোহী শসস্ত্র বাহিনী আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনাইজো’কে জেল গেইট থেকে অপহরণের অভিযোগ এনে সদস্যরা রবিবার বান্দরবান প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে। সম্মেলনে তারা জানায়, ৫ জুন রাঙ্গামাটি জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পাবার পর খাদ্য গুদামের কাছ থেকে সাদা মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যায় সাদা পোশাকধারী ব্যক্তিরা। এ সময় তার সাথে থাকা রাঙ্গামাটির স্থানীয় সাংবাদিক নির্মল বড়ুয়াকেও অপহরণ করা হয়। অপহরণের এক দিন পর নির্মল বড়ুয়াকে হবিগঞ্জ জেলার চুনার ঘাট থেকে উদ্ধার করা গেলেও ডা. রেনাইনজো’র এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি।

অপহৃতের স্ত্রীর বড় ভাই উসুইমং মারমা জানান, পুলিশের পক্ষ থেকেও তাকে গ্রেফতারের কোনো খবর তারা নিশ্চিত হতে পারেননি। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী ও বিশেষ ক্ষমতা আইনে ৩টি মামলা দায়ের করে আইন শৃঙ্ক্ষলা বাহিনী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. রেনাইজো’র আত্মীয়  উসুই মং মারমা, ক্যচিং প্রু মারমা ও মা এ চিং মারমা। তারা ডা. রেনাইনজো’কে উদ্ধার করে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের জন্য সরকারের কাছে দাবি জানায়।

আরাকান আর্মির ব্যবহারের জন্য বান্দরবানের থানছির সীমান্তবর্তী এলাকায় ডা. রেনাইনজো’র পাঠানো ৭টি ঘোড়া আটক করে বিজিবি’র সদস্যরা। ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ক্যাম্পে হামলা চালায় আরাকান আর্মির সদস্যরা। এরপর রাঙ্গামাটির রাজস্থলি বাঙালহালিয়া ইউনিয়নের ইসলামপুর নামক এলাকার আদর্শ নতুনপাড়ায় নির্মাণাধীন একটি মসজিদের পাশ থেকে ১৪ অক্টোবর, ২০১৫ সালে ডা. রেনাইজোকে আটক করা হয়। ওই সময় তার কাছ থেকে ৪১ হাজার ভারতীয় রুপি, নেদারল্যান্ডসের পাসপোর্ট, একটি ল্যাপটপ এবং তার ব্যবহার করা মোবাইল ফোন ও ব্যাগে রাখা আরাকান আর্মির পোশাক উদ্ধার করা হয়।

রেনাইজো’র স্ত্রী ও দুই মেয়ে বর্তমানে নেদারল্যান্ডসে বসবাস করছেন। তাদের অনুরোধে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় বসবাসরত আত্মীয় স্বজনেরা এই সংবাদ সম্মেলন করেছেন বলে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন