আমিই সবচেয়ে গরিব প্রার্থী: নতুন কুমার চাকমা

পানছড়ি প্রতিনিধি:

নিজেকে সবচেয়ে গরিব প্রার্থী বলে দাবি করে খাগড়াছড়ি ২৯৮ নং সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী নতুন কুমার চাকমা বলেন, “আমিই এই আসনে সবচে গরিব প্রার্থী। আমার একটি মোটরসাইকেলও নেই”। এই প্রতিবেদকের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি একথা বলেন।

নতুন কুমার চাকমা নির্বাচন করবেন সিংহ প্রতীক নিয়ে। তিনি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ সমর্থিত প্রার্থী।

তিনি বলেন, আমি নির্বাচিত হলে শিক্ষা অবকাঠামো ও সেনিটেশনকে অগ্রাধিকার দেব। খাগড়াছড়ির আপামর জনগণ আন্তরিকতার সহিত গ্রহণ করবে বলে তিনি আশা প্রকাশ করছেন।

জেলার পানছড়ি উপজেলা থেকে দুইজন প্রার্থী এবার মনোনয়ন পত্র জমা করেছিল। প্রাথমিক পর্যায়ে দুটিই বাতিল করে নির্বাচন কমিশন। পরবর্তীতে আপিলের মাধ্যমে নিজের প্রার্থীতা বৈধ করে নেয় নতুন কুমার চাকমা।

ইউপিডিএফ সমর্থিত প্রার্থী নতুন কুমার চাকমা (৫০) পানছড়ি উপজেলার হারুবিল এলাকার করপ চন্দ্র কার্বারীর ছেলে। লোগাং উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাঙামাটি সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে তিনি খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে বিএ পাশ করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে প্রিলিমিনারি পড়া অবস্থায় শরণার্থী হয়ে ৮৯ সালে ভারতে চলে যান।

সাংসারিক জীবন কেমন চলছে জানতে চাইলে মুচকি হেসে জানান, এখনো দাম্পত্য জীবন শুরু করিনি তবে নির্বাচনের পরে দেখি কি করা যায়।

এসময় তার প্রার্থীতা বৈধতার জন্য তিনি ব্যারিস্টার জ্যোতির্ময় চাকমা ও এডভোকেট সু-প্রকাশ দত্তের নিকট কৃতজ্ঞতা জানান। আপিল পরিচালনার কার্যাদি শেষ করে তিনি এখন নির্বাচনী মাঠে নামার জন্য প্রস্তুত। নিজ এলাকা পানছড়ি থেকেই সিংহ প্রতিকের প্রচারণা শুরু করবেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন