Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আমার মত ভুল না করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন : কুনেন্টু চাকমা

রাঙ্গামাটি প্রতিনিধি:

জুম্ম জনগোষ্ঠী পাহাড়ি কোমলমতি ছাত্র-ছাত্রীরা ইউপিডিএফ দলকে বর্জন করুন ও আমার মতো ভূল না করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

শনিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যৌথ বাহিনীর এক সংবাদ সম্মেলনে আটক ইউপিডিএফ (প্রসীত) দল সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) জেলা সভাপতি কুনেন্টু চাকমা সাংবাদিকদের এসব কথা বলেন।

পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) জেলা সভাপতি কুনেন্টু চাকমা বলেন, পার্বত্য এলাকায় বসবাসকারীদের জুম্ম জনগোষ্ঠী হিসেবে প্রতিষ্ঠিত করার নামে রাষ্ট্রের বিরুদ্ধে আন্দোলনের কথা বলে তার মত কোমলমতি ছাত্র-ছাত্রীদের দলে যোগদানের জন্য নিয়মিত হুমকি প্রদান করে ইউপিডিএফ (প্রসীত) দল।

দলে যোগদান না করলে প্রাণ নাশের হুমকি প্রদান করে এবং তার মতো অনেক ছাত্র-ছাত্রীদের দিয়ে চাঁদা আদায়সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড করানো হলো ইউপিডিএফ (প্রসীত) দলে সন্ত্রাসীদের কাজ এবং মিতালী চাকমাকে নিজ বাড়ি থেকে অপহরণ করে ইউপিডিএফ সশস্ত্র দলে সন্ত্রাসীরা। কিন্তু এ অপহরণে নিরাপত্তা বাহিনীর নামে অপপ্রচার চালাচ্ছে ইউপিডিএফ। এমনকি তার উপস্থিতিতে  ইউপিডিএফ (প্রসীত) দলের নানিয়ারচর উপজেলার পরিচালক অর্কিড চাকমার নেতৃত্বে তপন জ্যোতি চাকমা ও এডভোকেট শক্তিমান চাকমাকে হত্যা করার পরিকল্পনাও করে ইউপিডিএফ (প্রসীত) দল।  কিন্তু তখন আমি ছাত্র হিসেবে সরাসরি জড়িত ছিলাম না। তবে এই পরিকল্পনায় জেএসএস(সন্তু) সমর্থিত সশস্ত্র দলের কয়েকজন সদস্যও উপস্থিত ছিল বলে তিনি জানান।

চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে সাংবাদিকদের বলেন, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের জন্য ভারতের দেমাগ্রী ও পানছড়ি সীমান্ত দিয়ে পার্বত্যাঞ্চলে অস্ত্রসহ চাঁদাবাজির বিভিন্ন সরঞ্জাম আসে।

তিনি আরও বলেন, ইউপিডিএফ (প্রসীত) দলের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন সময় রাঙ্গামাটি জেলার জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীদের হুমকি প্রদান করে।

এছাড়াও পার্বত্য এলাকার বিচ্ছিন্ন ঘটনাগুলোর সংবাদ প্রকাশের কারণে ইউপিডিএফ (প্রসীত) দলের পক্ষ থেকে সাংবাদিকদের প্রাণের নাশের হুমকিও প্রদান করেছে কুনেন্টু চাকমা।

উল্লেখ্য, কুনেন্টু চাকমা একজন ছাত্র। সে রাঙ্গামাটি জেলার জুরাছড়ি উপজেলার ধামের পাড়া এলাকার ধনমোহন চাকমার ছেলে। তাকে শনিবার বিকেলে যৌথবাহিনী অভিযান চালিয়ে চাঁদা নগদ টাকা ও অস্ত্রসহ আটক করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন