এবার সিএইসটি কমিশনের ওয়েবসাইট হ্যাক করল ‘CYBER 71’

11948599_10206637509751709_767979327_o

স্টাফ রিপোর্টার:

দশ দিনের মাথায় আবারো হ্যাকারদের কবলে বিতর্কিত পার্বত্য চট্রগ্রাম (সিএইসটি) কমিশনের ওয়েবসাইট। এবার দেশ বিরোধী কাজে উপজাতি সন্ত্রাসীদের সহযোগিতার অভিযোগ এনে হ্যাক করেছে ‘সাইবার ৭১’ নামের হ্যাকার টিম।

শনিবার কমিশনের ওয়েবসাইটে ঢুকলে ‘CHT HACKED BY CYBER 71’ লেখা দেখা যায়। এর ফলে সাইটে কোন ধরণের কাজ করা যাচ্ছে না। গুরুত্বপূর্ণ অনেক তথ্য মুছে ফেলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ সম্পর্কে ‘CYBER 71’ এর অফিসিয়াল ফেসবুক পেজে জানানো হয়, কিছু উগ্রপন্থী চাকমা সন্ত্রাসীদের দেশ বিরোধী কাজে সিএইসটি কমিশনের সহযোগিতার কারণে ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। দেশের স্বার্থ বিরোধীদের কখনোই ছাড় দেওয়া হয়নি, আর হবেও না বলে এতে হুঁশিয়ার করা হয়।

এতে বলা হয়েছে, ‘CHT Jummaland নামে চাকমার কিছু দেশ বিরোধী উগ্রপন্থী সন্ত্রাসীরা বাংলাদেশ সেনাবাহিনীর সাথে যুদ্ধ চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে এবং তারা আমাদের দেশের একটি অংশ দখল করে সেখান থেকেই সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এদের সমর্থনেই International Chittagong Hill Tracts Commission নামের সংগঠন থেকে CHT Jummaland সহ আরো কিছু ফেসবুক পেজ পরিচালনা করে যাচ্ছিলো যেখান থেকে বিভিন্ন মিথ্যা অপপ্রচার সহ দেশ বিরোধি কথা বলা হতো। সেই পরিপ্রেক্ষিতেই “সাইবার ৭১” এর পক্ষ থেকে CHT Jummaland সমর্থিত সংগঠন গুলোর ওয়েবসাইটে আক্রমণ নেবার সিদ্ধান্ত নেওয়া হয় এবং তাদের প্রধান ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।’

আরো উল্লেখ আছে, ‘http://www.chtcommission.org/ এই ওয়েবসাইটের প্রধান পেজেই “About CHT” ট্যাবে গেলেই সেখানে আমাদের পক্ষ থেকে বার্তা দেখা যাবে। মেসেজঃ Never mess with BANGLADESH. We wiil not tolerate this illegal things in the name of freedom / independence. Stop .. Stop helping terrorist group. Save bengali peoples from terrorist tribes people. Its not a request, It’s warning. দেশের স্বার্থ বিরোধীদের কখনোই ছাড় দেওয়া হয় নি, আর হবেও না’

এবিষয়ে জানতে কমিশনের ওয়েবসাইটে প্রদত্ত টেলিফোন নাম্বারে একাধিকবার ফোন করা হলেও কেউ ফোন রিসিভ করেনি। যার ফলে কর্তৃপক্ষের কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, এর আগে ১৮ আগস্ট সিএইসটি কমিশনের ওয়েবসাইট হ্যাক করেছিল ‘কাজি সাহেব’ নামে একটি অজ্ঞাত হ্যাকার দল। এতে উল্লেখ করা হয়, ‘Stop helping terrorist armed group JSS and UPDF. Stoping helping terrorist santu lama. Save bengali peoples from terrorist tribes people.’ অর্থাৎ জেএসএস-ইউপিডিএফ এর অস্ত্রধারী সন্ত্রাসীদের সাহায্য করা বন্ধ কর, বন্ধ কর সন্ত্রাসী সন্তু লারমাকে সাহায্য করা। উপজাতি সন্ত্রাসী গোষ্ঠীর হাত থেকে বাঙালিদের রক্ষা কর।’ তবে এ বিষয়ে দায় স্বীকার করে হ্যাকারদের পক্ষ থেকে কোন বিবৃতি দেয়া হয়নি। এরপর কমিশনের সাইট ঠিক করা হলে কয়েকদিনের মাথায় আবারো হ্যাক করা হল বিতর্কিত এ কমিশনের ওয়েবসাইটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন