আবাদি জমি জবরদখলে হামলার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া পৌর এলাকায় সংখ্যালঘু পরিবারের খতিয়ানভুক্ত আবাদি জমি জবরদখলে হামলার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের দিগরপানখালী গ্রামে অভিযুক্ত দখলবাজ চক্র প্রকাশ্যে দেশীয় অস্ত্র সমেত হামলার ঘটনায় নেতৃত্ব দেন। এ ঘটনায় মঙ্গলবার ১ আগষ্ট চকরিয়া থানায় জমি মালিক পক্ষের বাবুল কান্তি দে বাদি হয়ে একটি এজাহার দায়ের করেছেন। এজাহারটিতে আসামি করা হয়েছে ফাসিয়াখালী ইউনিয়নের পুকপুকুরিয়া মৌলভীপাড়া গ্রামের আবদু ছোবাহানের ছেলে নুরুল কবির ও মোহাম্মদ শফি গংকে।

চকরিয়া থানায় দায়ের করা এজাহারে বাদি চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের দিগরপানখালী গ্রামের মৃত বাঁশী রাম দে’র ছেলে বাবুল কান্তি দে জানান, দিগরপানখালী মৌজার বিএস ১৪১, ২৩১, ২৯৩ ও ১৩৯ দাগের এক একর আবাদি জমি তাঁর পৈত্রিক ওয়ারিশী সম্পত্তি। যুগ যুগ ধরে তার পরিবার ওই জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু অভিযুক্তরা দুর্লোভের বশীভুত হয়ে অনেকদিন ধরে তাদের ওই জমি জবরদখলের অপচেষ্ঠা চালিয়ে আসছে। এ ঘটনা নিয়ে স্থানীয়ভাবে বর্তমানে সালিশ বিচারও চলছে। কিন্ত তা অমান্য করে সর্বশেষ সোমবার ৩১জুলাই সকালে অভিযুক্তরা আরো ১৫-২০জন ভাড়াটে লোক জড়ো করে জোরপুর্বক জমিতে ঢুকে ধান চাষ শুরু করেন। ঘটনার খবর পেয়ে জমি মালিক পক্ষের পরিবার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে অভিযুক্তরা অবৈধ অস্ত্রশস্ত্র সমেত আক্রমনের চেষ্টা করেন।

বাদি বাবুল কান্তি দে জানান, ঘটনার সময় হামলাকারীদের আক্রমনে প্রাণের ভয়ে সংখ্যালঘু পরিবার সদস্যরা পালিয়ে অন্যত্র আশ্রয় নেন। থানায় অভিযোগ দেয়ায় ক্ষিপ্ত হয়ে বর্তমানে অভিযুক্তরা জমি থেকে উচ্ছেদে তার পরিবারকে নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন বাদি বাবুল। এব্যাপারে ভুক্তভোগী সংখ্যালঘু পরিবারটি প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন