Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আফগান ছেড়ে পাকিস্তানে ইনজামাম

ইনজামাম

ক্রীড়া ডেস্ক:

আফগানিস্তানকে বিশ্বের কাছে ক্রিকেটের মাধ্যমে মাথা উঁচু করে তুলে ধরেছিলেন । তার নেতৃত্বের একের পর এক চমক দেখিয়েছে আফগান ক্রিকেটাররা। তিনি হলেন এক সময়ে টেস্ট ক্রিকেট অঙ্গণে বটগাছ খ্যাত পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ইনজামাম উল হক।

আফগানিস্তানে ব্যাট-বলের এই খেলোয়াড়দের বীরের মর্যাদা দেয়া হয়। আর এ বছর টি-২০ বিশ্বকাপের মূলপর্বের ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আত্মবিশ্বাসের চূড়ায় ছিলেন শেহজাদরা।

কিন্তু সে সুখ বেশি দিন তাদের সহ্য হলো না। কারণ যার হাত ধরে তাদের এই সাফল্য, সেই কোচ ইনজামাম উল হক এখন দলের দায়িত্ব ছেড়ে দিলেন। এক কথায় বলা যায়, অভিভাবক হারালো আফগানরা।

আফগানিস্তানের সাথে সম্পর্কটা চুকিয়ে দেশের ক্রিকেটেই ফিরছেন ইনজামাম-উল হক। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাকে প্রধান নির্বাচকের পদে বসাচ্ছে। সাবেক এই ব্যাটসম্যান তাই আফগানদের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন।

ইনজির পদত্যাগের খবরটা দিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শফিক স্তানিকজাই, “ই-মেইলে ইনজামামামের পদত্যাগের চিঠি পেয়েছি আমরা। শাহরিয়ার খান (পিসিবি চেয়ারম্যান) আমাকে ফোন করে ইনজামাম-উল হককে ছেড়ে দেওয়ার অনুরোধ করেছেন। তারা তাকে নিতে চায়। আমরা দেশপ্রেমিক মানুষ। ইনজামামকে যদি তার দেশের দরকার পড়ে তাহলে আমরা তাকে ছেড়ে দিচ্ছি।”গেলো বছর শেষের দিকে আফগানিস্তানের জিম্বাবুয়ে সফরের আগে কোচ হয়েছিলেন ইনজি।

জিম্বাবুয়েকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আফগানরা হারানোর পর তার সাথে চুক্তি নবায়ন করা হয়। এই বছরের ডিসেম্বর পর্যন্ত নতুন চুক্তি হয়। এর মধ্যে আফগানদের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিয়ে যান ইনজি। সেখানে বাছাই পর্ব পেরিয়ে সুপার টেনেও খেলে আইসিসির সহযোগী সদস্য আফগানিস্তান। শেষ পর্যন্ত বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া ওয়েস্ট ইন্ডিজকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হারিয়ে ইতিহাস গড়েছিল আফগানরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন