আধিপত্য বিস্তার নিয়ে রামুতে প্রতিপক্ষের গুলিতে ডাকাত সর্দার নিহত

ramu pic dakat rased 06.09

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার সন্ত্রাস কবলিত জনপদ ঈদগড়ে এবার আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের গুলিতে খুন হলো রাশেদুল ইসলাম প্রকাশ রাহাত উল্যা নামের এক সন্ত্রাসী।

মঙ্গলবার ভোরে রামু উপজেলা ঈদগড় ইউনিয়নের পানেরছড়া ঢালারমুখ কুদ্দুছ মিয়ার জুম এলাকায় রাবার বাগানে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে  একটি দেশীয় তৈরী একনালা বন্দুক ও ৮ রাউন্ড তাজা কার্তুজ এবং ৬ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করেছে পুলিশ। হত্যাকান্ডের শিকার রাশেদুল ইসলাম প্রকাশ রাহাত উল্যা (৩৮) কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব গজালিয়া এলাকার আলী আহমদের ছেলে বলে সূত্রে জানা গেছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানিয়েছেন, ডাকাতির লুন্ঠিত মালামাল ভাগাভাগিকে কেন্দ্র করে সহযোগী ডাকাতরা তাকে গুলি করেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তিনি আরো জানান, ভোরে স্থানীয় লোকজন তার গুলিবিদ্ধ মৃতদেহ দেখে থানায় অবহিত করেন। মঙ্গলবার সকালে রামু থানার উপ পরিদর্শক মো. বিল্লাল হোসেন মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান। এ ঘটনায় রামু থানায় মামলার প্রক্রিয়া চলছে।

পুলিশ আরো জানিয়েছেন, রাশেদুল ইসলাম প্রকাশ রাহাত উল্যা ওই এলাকার চিহ্নিত ডাকাত, অপহরণকারি এবং বনদস্যু হিসেবে পরিচিত। এমনকি সে অপহরণকারি চক্রের প্রধান ছিলেন বলেও এলাকাবাসী দাবি করেছে।

রামু থানা সূত্রে জানা গেছে, হত্যাকান্ডের শিকার রাশেদুল ইসলাম প্রকাশ রাহাত উল্যার বিরুদ্ধে কক্সবাজার সদর থানার বন মামলার নং- ৭৯/১২, ১৪/১৩, ৭৯/১২, ১৪/১৩, ৮/১২, ২৫১/০৩, ৪০৬/৯৮ এবং জি,আর নং-৩৮৩/১৪, ধারা-৩৫৩/৩৩২/৩২৬/৩৪ পেনাল কোড বিচারাধীন রহিয়াছে। এছাড়া উক্ত আসামী ১। রামু থানার মামলা নং-২৯,তাং-২৯/৬/১৬ ইং, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, ২। রামু থানার মামলা নং-৩০,তাং-২৯/৬/১৬ ইং, ধারা- ঞযব ধৎসং অপঃ ১৮৭৮ এর ১৯ অ. ৩। রামু থানার মামলা নং-০৭, তাং-০৭/৮/১৬ ইং, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, ৪। রামু থানার মামলা নং-১৮, তাং-১৯/৭/১৬ ইং ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, ৫। রামু থানার মামলা নং-১৯, তাং-১৯/৭/১৬ ইং,ধারা- ঞযব ধৎসং অপঃ ১৮৭৮ এর ১৯ অ. ৬। রামু থানার মামলা নং-০৪, তাং-০৩/৭/১৬ ইং, ধারা-ঞযব ধৎসং অপঃ ১৮৭৮ এর ১৯ অ. ৭। রামু থানার মামলা নং-০৩,তারিখ-০৩/৭/১৬ ইং ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, ৮। রামু থানার মামলা নং-১৯,তারিখ-২৮/৮/১৬ ইং ধারা-৩৬৫/৩২৩/৩৮৫/৩৪ পেনাল কোড এর সন্দিগ্ধ আসামী ছিলো।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, রাশেদুল ইসলাম প্রকাশ রাহাত উল্যা’র ভয়ে ঈদগাঁহ, ঈদগড়, বাইশারী সড়কসহ আশপাশের এলাকার লোকজন ভীতসন্ত্রস্ত ছিলো। তার নামে রামু, কক্সবাজার সদর, চকরিয়া এবং নাইক্ষ্যংছড়ি থানা এলাকায় একাধিক অপহরণ, ডাকাতির অভিযোগ ও মামলা রয়েছে। তার মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ লোকজন স্বস্তির নিঃশ্বাস ফেলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন