আদালতের স্থগিতাদেশের পরও টেকনাফে ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

শপথ গ্রহণের ওপর আদালতের স্থগিতাদেশ ঘোষণার পরও টেকনাফে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে ফেরদৌস আহমদ জমিরীর শপথ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

এর আগে কক্সবাজারের একটি আদালত তাঁর শপথ আগামী ৬ মে পর্যন্ত স্থগিত ঘোষণা করে ভোট পুনর্গণনার জন্য ব্যালট পেপারসহ ঘানিব্যাগ ও আনুসঙ্গিক সকল কাগজপত্র নির্বাচনী ট্রাইব্যুনালে তলব করা হলেও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আমলে নেননি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ ও যুগ্মজেলা ও দায়রা জজ-১ এর আদালতে দায়ের করা এক নির্বাচনী মামলায় বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন এ আদেশ দেন।

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী মৌলভী রফিক উদ্দিন বাদী হয়ে ০১/২০১৯ নম্বর নির্বাচনী মামলাটি দায়ের করেছিলেন।
মামলায় ভাইস চেয়ারম্যান পদের ভোট পুনর্গণনা ও পুনর্গণনা শেষ না হওয়া পর্যন্ত এ পদে শপথ স্থগিত চাওয়া হয়েছিল।

আল্লামা ফেরদৌস আহমদ জমিরী (তালা) ১৮ হাজার ৩শ’ ৬৮ ভোট পেয়ে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।  নিকটতম প্রতিদ্বন্দ্বি মওলবী রফিক উদ্দিন (মাইক) পান ১৭ হাজার ১শ’ ১৭ ভোট।

যথাযথ নিয়মে নর্বাচনী ফলাফল ঘোষণা হয় এবং বিভাগীয় কমিশনার চট্টগ্রামের পক্ষ থেকে শপফের জন্য চিঠি দেয়া হয়।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) টেকনাফসহ কক্সবাজার জেলার ৭ উপজেলার ২০ জন নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানের শপথ অনুষ্ঠিত হয় চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালতের স্থগিতাদেশের পরও টেকনাফে ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন