আজকের শিক্ষার্থীরাই একদিন মাটিরাঙ্গাসহ দেশকে আলোকিত করবে 

29.04.2017_Mtiranga Science MELA News Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষার সম্মিলন ঘটানোর আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দীন পিএসসি বলেছেন, গুরুজনদের সম্মান দিতে হবে। শিক্ষকদের সবসময় সম্মানিত করা একজন শিক্ষার্থীর বড় কাজ উল্লেখ করেন তিনি। ইন্টারনেটকে পুঁজি করে আমরা খারাপ কাজে মনোনিবেশ করছি এমন বক্তব্যের উদ্ধৃতি টেনে তিনি বলেন, মানুষের দোষ নয় গুনগুলোকে প্রচার করতে হবে। শিক্ষার্থীদের উপস্থাপিত বিভিন্ন প্রজেক্টের প্রশংসা করে তিনি বলেন, এ শিক্ষার্থীরাই একদিন মাটিরাঙ্গাসহ দেশকে আলোকিত করবে।

উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি শ্লোগাণকে সামনে রেখে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে মিলনায়তনে অনুষ্ঠিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা ডিগ্রি  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপরা।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোহাম্মদ মোহতাছিম বিল্লাহ ও মাটিরাঙ্গা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।

জিপিএ-৫ শিক্ষার মানদণ্ড নয় বলেও এসময় মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দীন পিএসসি, জি বলেন, আজকে যারা বিজ্ঞান চর্চা, ব্যবসা-বাণিজ্য আর সরকারি চাকুরীতে আইডল হয়েছেন তাদের সবাই জিপিএ-৫ পায়নি। তারা নিজের যোগ্যতা বলেই সমাজের গুণীজনে পরিণত হয়েছেন। নিজ নিজ কর্মের মাধ্যমে আজ সমাজকে আলোকিত করে চলেছেন।

১২টি প্রতিষ্ঠানের ৩৭টি প্রজেক্ট নিয়ে শুরু হওয়া দুই দিনব্যাপী এ মেলা শিক্ষার্থীদের বিজ্ঞানের প্রতি উৎসাহিত করবে উল্লেখ করে সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, বিজ্ঞানকে লালন করতে হবে। বিজ্ঞান মনস্ক মানুষ ও জাতি গঠনে এ মেলা মাইল ফলক ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে অনুষ্ঠিত বিজ্ঞান মেলায় মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, শান্তিপুর উচ্চ বিদ্যালয়, গোমতি বি.কে উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল, আমতলী উচ্চ দ্যিালয়, খেদাছড়া উচ্চ বিদ্যালয়, তাইন্দং উচ্চ বিদ্যালয়, তবলছড়ি টিকে হাইস্কুল ও তবলছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসা।

এর আগে তিনি ফিতা কেটে দিনব্যাপী মেলার উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এসময় তিনি শিক্ষার্থীদের উপস্থাপিত বিভিন্ন প্রজেক্ট সম্পর্কে ধারণা লাভ করেন।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দীন পিএসসি, জি অনুষ্ঠানস্থলে পৌঁছলে ফুল দিয়ে তাকে স্বাগত জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন