আগুনে পুড়ে গেছে খাগড়াছড়ির মানিকছড়ি থানা: রক্ষা পায়নি অস্ত্রাগার, মালখানা, পুলিশ ব্যারাক

539822_554171541336254_445752745_n

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

ভয়াবহ আগুনে পুড়ে গেছে পার্বত্য খাগড়াছড়ির মানিকছড়ি থানা। থানার অস্ত্রাগার, মালখানা ও পুলিশ ব্যারাকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি স্থাপনা রেহাই পায়নি আগুনের লেলিহান শিখা থেকে। ঘটনাটি ঘটেছে আজ সকাল সোয়া সাতটার দিকে।

সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো: শাহজাহান হোসেন অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেছেন, কিভাবে আগুনের সুত্রপাত হলো তা খতিয়ে দেখা হচ্ছে। খবর দেওয়া হলেও দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছার আগেই আগুন শেষ করে ফেলে মানিকছড়ি থানার অস্ত্রাগার, মালখানা ও দুটি পুলিশ ব্যারাক। মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তী জানান, আনুমানিক সকাল পৌনে ৭টার দিকে আগুনের সূত্রপাত হলেও তা দ্রুত ছড়িয়ে পড়ে। ৬০ কিলোমিটার দূরে জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি রওনা হলেও সকাল ৯টা পর্যন্ত মানিকছড়ি উপজেলায় পৌঁছাতে পারেনি।

বিকট শব্দে পুলিশ ব্যারাকের গুলি-বারুদসহ বিভিন্ন দাহ্য পদার্থ পুড়তে থাকায় থানা ভবনের কাছে যাওয়া যাচ্ছে না। তারপরও সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছে বলে জানান ওসি।

কেশব চক্রবর্তী বলেন, “চলমান অবরোধের কারণে বেশিরভাগ পুলিশ সদস্য উপজেলার বিভিন্ন স্থানে দায়িত্বে থাকায় তাদের বা থানার কোনো মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। থানার ভেতরে যে কয়েকজন ছিল, তারা কেবল নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন।” 

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন